নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি: আগামী ৯ থেকে ১২ ফেব্রুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি ভিত্তিক আন্তর্জাতিক আয়োজন ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫’।

গতবারের মতো এবারও সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) যৌথভাবে এই আয়োজন করছে। চারদিনের এই আয়োজনে থাকছে বিভিন্ন সম্মেলন, সেমিনার ও কর্মশালা। এরই অংশ হিসেবে যেসকল শিক্ষার্থী তথ্যপ্রযুক্তি খাতে ক্যারিয়ার গড়তে চান তাদের জন্য থাকছে একটি সম্মেলন।

আগামী ১২ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেইমে ‘আইটি ক্যারিয়ার: স্টেপিং ইনটু দ্য ফিউচার’ শীর্ষক এই সম্মেলনটি অনুষ্ঠিত হবে। এতে দেশের ৫০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ে গঠিত বেসিস স্টুডেন্টস ফোরামের প্রায় দুই হাজার সদস্য অংশগ্রহণ করবে। এই সম্মেলনের সার্বিক সহযোগিতায় রয়েছে বেসিস স্টুডেন্টস ফোরাম।

সেমিনারে উপস্থিত থাকবেন তথ্যপ্রযুক্তি খাতে সংশ্লিষ্ট দেশি-বিদেশি বেশ কয়েকজন বক্তা। এই খাতে ক্যারিয়ার সংক্রান্ত নানা বিষয় তারা তুলে ধরবেন শিক্ষার্থীদের সামনে।

আয়োজকরা জানান, বেসিস স্টুডেন্টস ফোরামের সদস্য ছাড়াও আগ্রহী শিক্ষার্থীরা এই সম্মেলনে অংশগ্রহণ করতে পারবেন। সম্মেলনে অংশ নিতে goo.gl/n7xy7s লিংকে গিয়ে নিবন্ধন করতে হবে। বিস্তারিত জানতে studentsforum.basis.org.bd ভিজিট করতে হবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন