'অনলাইনে আইটি ব্যবসার বাজার সম্প্রসারণ সম্ভব'

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি: গ্রাহকদের চাহিদা অনুযায়ী মানসম্মত পণ্য তৈরি ও বিপনন পদ্ধতি অনুসরণ করা গেলে দেশের ক্রম বিকাশমান আইটি ব্যবসার বাজার সম্প্রসারণ সম্ভব হবে।

ডিজিটাল ওয়ার্ল্ড ২১৫ এর তথ্য প্রযুক্তি মেলা ডিজিটাল ওয়ার্ল্ড উপলক্ষ্যে আয়োজিত বাংলাদেশ ইন্টারনেট প্রফেশনালস কমিউনিটি (বিআইপিসি) আয়োজিত কনফারেন্সে বক্তারা এ সব কথা বলেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ডিজিটাল ওয়ার্ল্ডের তৃতীয় দিনে অনলাইন ব্যবসায়ের উদ্যোক্তা, এসইও প্রফেশনাল, ওয়ার্ডপ্রেস প্রফেশনাল ও আইটি সলিউশন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অনলাইনে আইটি পণ্যের ব্যবসার বিভিন্ন বিষয় তুলে ধরেন।

মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ কনফারেন্সে অনলাইনে আইটি প্রোডাক্ট ও সেবা ব্যবসার বর্তমান অবস্থা, সম্ভাবনা ও প্রসারের সম্ভাবনা নিয়ে উদ্যোক্তা ও গ্রাহকদের অভিজ্ঞতা বিনিময় করা হয়।

এতে থিম এক্সপার্টের হেড অব আইডিয়া পারভেজ আকতার বলেন, “ডিজিটাল পণ্য ব্যবসায় ভালো করতে হলে উদ্যোক্তাকে মার্কেটিংয়ের পাশাপাশি গ্রাহক চাহিদা ও পণ্যের ভালো মান নিশ্চিত করতে হবে।”

অনুষ্ঠানে রবি আজিয়াটা লিমিটেডের ভ্যাস (ভ্যালু অ্যাডেড সার্ভিস) ও ডিজিটাল সার্ভিসের প্রধান কল্যাণময় দেবনাথ বলেন, “দেশে সফটওয়্যার ডেভেলপার ও উদ্যোক্তাদের অ্যাপস মার্কেটিংয়ের জন্য রবি ‘বিডি অ্যাপস’ নামে একটি ওয়েব প্লাটফর্ম তৈরি করেছে। তরুণ উদ্যোক্তারা রবির এই প্লাটফর্ম ব্যবহার করে তাদের তৈরি করা অ্যাপসের বাজার সৃষ্টি করতে পারেন। বিডি অ্যাপস স্টোরের মাধ্যমে অ্যাপস ডেভেলপাররা গ্রাহকদের সামনে তাদের পণ্য হাজির করতে এবং নতুন ডেভেলপাররা কোন ঝুঁকি ছাড়াই তাদের অ্যাপ্লিকেশেনের গ্রহণযোগ্যতা যাচাই করতে পারবেন।”

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন