তিন স্তরের নিরাপত্তা নিয়ে অ্যাপাসার

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি: স্মার্টফোন, আইপ্যাড কিংবা ট্যবলেট পিসির চার্জ ফুরিয়ে যাওয়ার বিড়মন্বনা থেকে মুক্তি দিতে ইতিমধ্যেই আপদকালীন বন্ধুর তালিকায় যুক্ত হয়েছে পাওয়ার ব্যাংক। তবে এই বন্ধুই আবার কখনও কখনও ডেকে আনছে আরো বড় বিপদ।

মানসম্মত না হওয়ায় পাওয়ার ব্যাংক বিস্ফোরিত হয়ে ব্যবহারকারীর আহত করার খবর সম্প্রতি আমরা খবরের কাগজে দেখেছি। বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা দিয়ে পাওয়ার ব্যাংক উৎপাদন করছে অ্যাপাসার। লিথিয়াম আয়ন ব্যাটারির পরিবর্তে এতে ব্যবহার করা হয়েছে লিথিয়াম পোলিমার ব্যাটারি। অ্যালুমিনিয়াম প্লাস্টিক প্যাকেজিং সিস্টেমের কারণে ইলেকট্রিসিটি লিকেজ হয় না। নেই কোনো রিসাইক্লিং করার সুযোগ।

মঙ্গলবার বিসিএস ইনোভেশন সেন্টারে অনুষ্ঠিত ‘টেকনোলজিক্যাল নলেজ শেয়ারিং’ অনুষ্ঠানে এসব তথ্য তুলে ধরেন অ্যাপাসার টেকননোলজি’র এশিয়া অঞ্চলের পরিচালক (বিপনন) ভিক্টর হো।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাপাসার টেকননোলজি’র ভারত, শ্রীলংকা ও বাংলাদেশ অঞ্চলের ব্যবস্থাপক (বিপনন) শিবারাজ নিলাঙ্গি, কম্পিউটার সোর্স পরিচালক এইউ খান জুয়েল প্রমুখ।

অনুষ্ঠানে কম্পিউটার সোর্স এর শতাধিক ডিলার উপস্থিত ছিলেন।

উপস্থিত বিক্রেতাদের সামনে অ্যাপাসার পাওয়ার ব্যাংকের কারিগরি বিষয় তুলে ধরা হয়। জানানো হয়, এই পাওয়ার ব্যাংকের সঙ্গে রয়েছে এক বছরের বিক্রোয়ত্তর সেবা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন