মাইক্রোসফটের এনাডক সেবা নেবে লংকাবাংলা

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// লংকাবাংলা এখন থেকে মাইক্রোসফটের ‌’এনাডক’ (ডকুমেন্ট ইমেজিং এন্ড ম্যানেজমেন্ট সল্যুশন) এবং মাইক্রোসফট এক্সচেঞ্জ (ইমেইল সল্যুশন), মাইক্রোসফট লিংক (ওয়েব কনফারেন্সিং সল্যুশন), মাইক্রোসফট একটিভ ডিরেক্টরি, রাইটস্ ম্যানেজমেন্ট সার্ভিসেস, মাইক্রোসফট শেয়ার পয়েন্টের মাধ্যমে প্রসেস অটোমেশন সেবা গ্রহণ করবে।
এজন্য টেকওয়ান গ্লোবাল ও লংকাবাংলার মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে। তথ্যপ্রযুক্তিতে সৃজনশীলতা এবং নতুনত্ব নিয়ে এসে কাজকে সহজতর করে ডকুমেন্ট ম্যানেজমেন্ট এবং কায়েন্ট ওরিয়েন্টেড সার্ভিস প্রদানে প্রতিশ্রুতি রক্ষার্থে মাইক্রোসফট-এর সেবাসমূহ প্রদানে এল.এস.পি. হিসেবে কাজ করছে।

এ চুক্তির আওতায়, লংকাবাংলা-এর প্রতিদিনের কর্মকান্ডগুলো হবে নিরাপদ, সামগ্রিক এবং কোন কাগজের ব্যবহার ছাড়াই। এদিন লংকাবাংলার সি.টি.ও. এবং ডিরেক্টর মুইনুল ইসলাম বলেন, “কোম্পানীর অবকাঠামোগত উন্নয়নের জন্য প্রযুক্তি অত্যন্ত আবশ্যক। আমরা বিশ্বাস করি, টেকওয়ান-এর সাথে আমাদের সম্পর্ক একটি নতুন দিগন্ত উম্মোচন করবে এবং ডিজিটাল ভিশন এর ক্ষেত্রে একটি মাইলফলক হিসেবে থাকবে।”

এ সম্পর্কে বক্তব্য রাখতে গিয়ে টেকওয়ান-এর কান্ট্রি ম্যানেজার লাহিরু আশ্বাস দেন, “টেকওয়ান থেকে আমরা নিত্যনতুন সমাধান দিয়ে বাংলাদেশের ডিজিটাল ভিশন অর্জনের জন্য এনাডক এবং মাইক্রোসফট এর সুবিধাগুলো তুলে ধরে ব্যবসায়িক গতিশীলতা বৃদ্ধি করে কাস্টমারদের চাহিদা পূরণ করতে বদ্ধ পরিকর।” সবশেষে মাইক্রোসফট-এর কান্ট্রি ম্যানেজার সোনিয়া বশির কবির বলেন, “একটি কোম্পানীর সত্যিকারের সম্ভাবনা অর্জনের জন্য প্রযুক্তি মূখ্য ভূমিকা রাখে। মাইক্রোসফট বাংলাদেশ থেকে আমরা সরকারের ভিশন অর্জনের জন্য সেতু বন্ধনের মাধ্যমে একটি চমৎকার আইটি ইকোসিস্টেম গঠনের জন্য টেকওয়ান-এর মত পার্টনারদের সাথে কাজ করে যাব।”

এল.বি.এফ.এল. এর ডিএমডি খাজা শাহরিয়ার, এল.বি.এস.এল এর সিইও এবং ডিরেক্টর খায়রুল আনাম চৌধুরী, এল.বি.এফ.এল. এর এস.এ.ভি.পি. এন্ড হেড অব আইটি শায়েক মোহাম্মদ ফুয়াদ, টেকওয়ান এর এমডি আহমেদ তারিক সানুন, টেকওয়ান এর কান্ট্রি ম্যানেজার লাহিরু মুনিনদ্রাসা, মাইক্রোসফট এর ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির সহ লংকাবাংলা, টেকওয়ান এবং মাইক্রোসফট এর উর্ধ্বোতন কর্মকর্তা এ সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন