স্মার্টফোনে ব্যাটারির সমস্যা সমাধান করবে পাওয়ার-ব্যাংক

0

স্মার্টফোন যারা ব্যবহার করেন তারা প্রত্যেকেই ব্যাটারির সমস্যায় ভুক্তভোগী। কিন্তু এবার ভারতের বাজারে এমন এক ব্যাটারি প্যাক এসেছে যার নাম পাওয়ার ব্যাংক। এই ব্যাটারিটি একবার রিচার্জ হতে মাত্র ১৫ মিনিট সময় নেয়। এটি একের বেশি স্মার্টফোনকে একসঙ্গে চার্জ দিতে পারে। এই ব্যাটারিটি বানিয়েছে ইউএনইউ ইলেক্ট্রনিক্স। কম্পানির দাবি এই আল্ট্রাপ্যাক  পোর্টেবল ব্যাটারি প্যাক সিরিজ মাত্র ১৫ মিনিটের রিচার্জে ২০০০এমএএইচ পাওয়ার প্রদান করতে পারে।  গত মাসেই কম্পানি এই আল্ট্রাপ্যাক সিরিজ ভারতের বাজারে এনেছিল। আল্ট্রাপ্যাক গো ও আল্ট্রাপ্যাক টুরে কম্পানি আল্ট্রা-এক্স চার্জিং টেকনোলজি ব্যবহার করেছে যাতে সাধার ব্যটারির তুলনায় এতে আটগুণ তাড়াতাড়ি চার্জ করা যায়।

পাওয়ার ব্যাংক রিচার্জ করার পর ব্যবহারকারীরা এটির সাহায্যে নিজের স্মার্টফোন বা ট্যাবলেটকে চার্জ করতে পারবেন। কম্পানির কথা অনুযায়ী, একটি ফোনকে ১৫ মিনিটের মধ্যে ফুল চার্জ করতে ১০ শতাংশ পর্যন্ত অত্রিক্ত বিদ্যুতের প্রয়োজন হয়। তাই সারাদিন মোবাইল চার্জের বদলে আল্ট্রাপ্যাক ব্যবহার করা অনেক বেশি সহজ। আল্ট্রাপ্যাক গো’তে ৩০০০ এমএএইচ ব্যটারি ক্ষমতা রয়েছে ও ৩০ মিনিটের মধ্যে এটি ফুল চার্ড হয়ে যায়। নয়া এই পাওয়ার ব্যাংকের দাম মাত্র তিন হাজার ৬০০ টাকা। তেমনই ১০০০ এমএএইচ ব্যাটারি ক্ষমতা সম্পন্ন পাওয়ার ব্যাংক আল্ট্রাপ্যাক টুর রিচার্জ হতে প্রায় ১০০ মিনিট সময় লাগে। এক দাম প্রায় ছয় হাজার টাকা।

আল্ট্রাপ্যাক গো’তে ২.১ অ্যাম্পিয়রের একটি ইউএসবি পোর্ট দেওয়া রয়েছ। আল্ট্রাপ্যাক টুরে ১.০ ও ২.১ অ্যাম্পিয়ারের দুটি ইউএসবি পোর্ট রয়েছে। কম্পানি দুটি পাওয়ার ব্যাংকেই একটি এলইডি স্ক্রিন দিয়েছে যাতে রিমেনিং টাইমের সঙ্গে ব্যাটারি লেভেলও দেখা যাবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন