শুরু হচ্ছে হুয়াই ‘সীডস ফর দি ফিউচার’ প্রতিযোগিতা

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াই বাংলাদেশের প্রতিভাবান বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য আয়োজন করছে ‘সীডস ফর দি ফিউচার’ নামে একটি প্রতিযোগিতা। এটি হুয়াই’র গ্লোবাল সিএসআর ফ্ল্যাগশীপ প্রোগ্রাম এবং হুয়াইর সবচেয়ে বেশী বিনিয়োগকৃত সিএসআর কর্মসূচি।

এই কর্মসূচির মাধ্যমে হুয়াই স্থানীয় আইসিটি ট্যালেন্টদের পৃষ্ঠপোষকতা, জ্ঞানের বিনিময় বৃদ্ধি এবং মানুষকে আইসিটি সম্পর্কে ধারণা ও টেলিযোগাযোগ খাতে আগ্রহ বৃদ্ধির লক্ষ্য নিয়ে কাজ করে।

বাংলাদেশের জন্য আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহন করবে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, চুয়েট, কুয়েট এবং ইসলামিক প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার ঢাকায় এক কনভেনশন সেন্টারে ‘সীডস ফর দ্য ফিউচার’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুয়াইর সিএফও জ্যাকি লি, পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশন ডিপার্টমেন্ট ডিরেক্টর কাজী মোবাশ্বের হোসেন প্রমূখ।

জ্যাকি লি বক্তব্যে বলেন, বর্তমান সময়ে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশি শিক্ষার্থীদের নানা সাফল্য সত্যিই প্রশংসার দাবিদার। শিক্ষা এবং কর্ম, উভয়ক্ষেত্রে তাদের আরো উৎসাহ দিতে ও আরো সাফল্য অর্জনের জন্য হুয়াই এই প্রতিযোগিতার আয়োজন করেছে। ফলে বিজয়ীরা একটি আন্তর্জাতিকমানের পরিবেশে অভিজ্ঞতা লাভের সুযোগ পাবেন।

অনুষ্ঠানে জানানো হয়, এই প্রতিযোগিতার মাধ্যমে সেই সমস্ত তরুণ ও উদ্যমী শিক্ষার্থীদের খুঁজে বের করা হবে যারা আইসিটি’র নতুন নতুন আইডিয়া নিয়ে আসবেন। যাতে ‘ই-সার্ভিস’ এর মাধ্যমে মানুষের জীবন আরো সুন্দর করা যায়।

এখান থেকে নির্বাচিত দশজন চীনে হুয়াইর প্রধান কার্যালয়ে পড়ালেখার এবং প্রশিক্ষণের সুযোগ পাবেন। যেখানো ফাইভ-জি, এলটিই এবং ক্লাউড-কম্পিউটিং এর মতো অত্যাধুনিক যোগাযোগব্যবস্থার নানা বিষয় নিয়ে হুয়াইর স্টেট-অফ-দি-আর্ট ল্যাবে পড়ালেখার সুযোগ পাবেন।

প্রতিযোগিতা শুরু হবে জুনের শুরুতে।

উল্লেখ্য, ২০০৮ সাল থেকে বিশ্বব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন করে আসছে হুয়াই।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন