শুক্রবার ইউল্যাবে আইটি পেশায় দেশে কর্মসংস্থান নিয়ে সেমিনার

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এ আগামী শুক্রবার (২৯ মে) অনুষ্ঠিত হবে ‘আইটি ক্যারিয়ার সিনারিও-লোকাল অ্যান্ড ইন্টারন্যাশনাল মার্কেট’ শীর্ষক সেমিনার। সেমিনারে তথ্য ও প্রযুক্তিখাতে বাংলাদেশসহ বিশ্বের নানা দেশে কর্মসংস্থানের সুযোগ সম্পর্কে আলোচনা করা হবে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) স্টুডেন্টস ফোরাম ও ইউল্যাব কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ যৌথভাবে সেমিনারটির আয়োজন করছে।

সেমিনারের মূল প্রতিপাদ্য বিষয়- পেশা হিসেবে তথ্যপ্রযুক্তিখাত সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও শিক্ষার্থীদের মননে পেশাদারি মনোভাব গঠন। এতে পেশা হিসেবে তথ্যপ্রযুক্তি খাতের সম্ভাবনা নিয়ে আলোচনা করবেন- দেশবরেণ্য ব্যক্তিরা ও বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের কর্ণধাররা।

সেমিনারে প্রধান অতিথি ও প্যানেল আলোচক থাকবেন বেসিসের সাবেক সভাপতি ও সিএসএলসফট’র সহ-প্রতিষ্ঠাতা রফিকুল ইসলাম রাউলি, বেসিস’র যুগ্ম মহাসচিব ও অ্যাডভান্সড ইআরপি’র ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, বেসিস’র পরিচালক ও স্টুডেন্টস ফোরামের আহ্বায়ক আরিফুল হাসান অপু, ক্লাউড টিম সিক্স ও ভার্চুস্ট্রিম’র পরিচালক মোহাম্মদ জামান এবং ইউল্যাব কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. সাজ্জাদ হোসেন।

অনুষ্ঠান সঞ্চালনা করবেন বেসিস স্টুডেন্টস ফোরাম ইউল্যাব চ্যাপ্টারের মেন্টর ও ইউল্যাব কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক সৌগত বোস।

সভায় শিক্ষার্থীদের ভবিষ্যৎ কর্মসংস্থান ও কর্মপন্থা বিষয়ক প্রশ্নের উত্তর দেয়া হবে। সেই সঙ্গে বর্তমান চাকরির বাজার, প্রতিবন্ধকতা ও উত্তরণের প্রক্রিয়া এবং বিশ্ববাজারে প্রতিযোগিতা করার জন্য প্রয়োজনীয় দক্ষতা সম্পর্কে আলোচনা করা হবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন