নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) এর পরিচালক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি শামীম আহসান।

শনিবার (২৪ মে) এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদের ২০১৫-১৭ সাল মেয়াদের নির্বাচনে অ্যাসোসিয়েশন গ্রুপে আবদুল মাতলুব আহমেদ নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ প্যানেল থেকে নির্বাচনে অংশ নেন তিনি। নির্বাচনে অ্যাসোসিয়েশন গ্রুপের ৩৩ জন প্রতিদ্বন্দীর মধ্যে ১০৩৮ ভোট পেয়ে চতুর্থ অবস্থান দখল করেন তিনি।

নির্বাচনে জয়ী হয়ে বেসিস সভাপতি শামীম আহসান বলেন, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর পরিচালক পদে প্রথমবারের মতো নির্বাচনে প্রতিদ্বন্দীতা করে বিজয়ী হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। বিপুল ভোটে আমাকে বিজয়ী করায় ভোটারদের অভিনন্দন জানাই। পরিচালক নির্বাচিত হওয়ার মাধ্যমে আমি তথ্যপ্রযুক্তি নির্ভর ব্যবসা-বাণিজ্যের প্রসার এবং এসএমই ও তরুণ উদ্যোক্তাদের সহজ শর্তে মূলধন যোগানের লক্ষ্যে কাজ করবো।

এছাড়া আমি ব্যবসায়ীদের প্রয়োজনীয় পরামর্শ প্রদানের জন্য একটি ওয়ানস্টপ সেবা চালু করা, বাংলাদেশকে একটি উল্লেখযোগ্য বিনিয়োগবান্ধব দেশ হিসেবে গড়ে তুলে বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করা এবং ব্যবসায়ীরা যাতে সহজেই প্রয়োজনীয় দক্ষতাসম্পন্ন কর্মীদের খুঁজে পান এবং নিয়োগ দিতে পারেন সেজন্য কারিগরি প্রশিক্ষণের প্রসার নিশ্চিত করে একটি দক্ষ কর্মীবাহিনী গড়ে তোলার লক্ষ্যে কাজ করবো। আশাকরি সবাই আগের মতোই আমার সঙ্গে থাকবেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন