নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবার বর্ণাঢ্য প্রদর্শনী ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৫’।

‘মিট নিউ বাংলাদেশ’ স্লোগানে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৫-১৭ জুন ২০১৫ এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এ প্রদর্শনীর পৃষ্ঠপোষকদের সম্মানে বুধবার ধানমন্ডিতে বিসিএস ইনোভেশন সেন্টারে অনুষ্ঠিত হল ‘স্পন্সর নাইট’ শীর্ষক মিলন মেলা।

এ অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম।

বিসিএস সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ অনুষ্ঠানে প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন। ধন্যবাদ জ্ঞাপন করেন প্রদর্শনীর আহ্বায়ক ও বিসিএসের সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন। শুভেচ্ছা বক্তব্য দেন মহাসচিব নজরুল ইসলাম মিলন।

অনুষ্ঠানে বিসিএসের সাবেক সভাপতি ও উপদেষ্টা মোস্তাফা জব্বার ও আহমেদ হাসান উপস্থিত ছিলেন। এছাড়া যুগ্ম-মহাসচিব এসএম ওয়াহিদুজ্জামান, পরিচালক এ.টি. শফিক উদ্দিন আহমেদসহ বিসিএসের সদস্যবৃন্দ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বিসিএস সচিবালয়ের কর্মকর্তারাও অনুষ্ঠানে ছিলেন। প্রদর্শনীতে অংশ নেয়া প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে জানানো হয়, তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে নতুন বাংলাদেশকে উপস্থাপনই এ প্রদর্শনীর লক্ষ্য। বিশেষ করে, তথ্যপ্রযুক্তি পণ্য নির্মাণ ও উন্নয়নের ক্ষেত্রে অবারিত সম্ভাবনাকে তুলে ধরা হবে এ আয়োজনে। যাতে আমদানি নির্ভরতা কাটিয়ে আমরা দ্রুত সমৃদ্ধি অর্জন করতে পারি।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন