পাসওয়ার্ড মনে রাখার দিন শেষ, এলো মোবাইল কানেক্ট

1

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// গ্রামীণফোন বাংলাদেশে বৈশ্বিক মোবাইল ভিত্তিক যাচাইকরন সেবা মোবাইল কানেক্ট উদ্বোধন করেছে।

বৃহস্পতিবার ঢাকার একটি রেস্তোরায় এই সেবাটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, ক্লাসিফাইড ওয়েবসাইট এখানেই ডটকম এর ১,০০০ জন নির্বাচিত ব্যবহারকারীদের জন্য এই সেবা চালু হবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ল্যাপটপ বা ডেস্কটপের মোবাইল কানেক্ট লোগোতে ক্লিক করে গ্রামীণফোন (জিপি) মোবাইল নম্বর টাইপ করে সুরক্ষিতভাবে এখানেই ডটকম এর ওয়েবসাইটে লগইন করতে পারবেন।

জিএসএমএ মোবাইল কানেক্ট সেবার মাধ্যমে গ্রাহকরা একটি বৈশ্বিক পরিচয় তৈরি ও ব্যবস্থাপনা করতে পারবেন যা সুরক্ষিতভাবে তাদের পরিচয় যাচাই করবে এবং বিভিন্ন মোবাইল ও ডিজিটাল সেবা নিরাপদভাবে ব্যবহারের সুযোগ করে দিবে। সেবাটি বিভিন্ন ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশনে লগ ইন করতে গ্রাহকদের মোবাইল নম্বর ব্যবহার করে এবং এক্ষেত্রে কোন পাসওয়ার্ড বা ইউজার নেম মনে রাখার কোন প্রয়োজন হয় না বলে অনুষ্ঠানে সেবাটির সঙ্গে পরিচয় করিয়ে দেন জিএসএমএ মোবাইল টেকনিক্যাল ম্যানেজার সায়মা রহমান।

অনুষ্ঠানে গ্রামীণফোনের সিএমও অ্যালান বনকে বলেন, “সবার জন্য ইন্টারনেট পৌছে দেওয়ার প্রচেষ্টায় আমরা ইন্টারেনেটের ক্ষমতা ব্যবহার করে দেখাতে চাই যে গ্রাহকরা কতটা সহজে ই-কমার্স ওয়েবসাইট ব্যবহার করে তাদের পছন্দের জিনিসপত্র কিনতে পারেন। যদিও মোবাইল কানেক্ট প্রাথমিক পর্যায়ে রয়েছে, আমরা বিশ্বাস করি যে সহজ ও সাশ্রয়ী অনলাইন লেনদেনের জন্য এটি বেশ সম্ভাবনাময় একটি উপায় হয়ে উঠবে।”

জয়কিশান রাজারামান, হেড অফ টেকনোলজি, এশিয়া প্যাসিফিক, জিএসএমএ,আরিল্ড হাউগেন, প্রোগ্রাম ম্যানেজার, মোবাইল কানেক্ট, টেলিনর ডিজিটাল, তাও রোডেইন, প্রডাক্ট ম্যানেজার, মোবাইল কানেক্ট,এখানেই ডট কম এবং সায়মা রহমান, প্রডাক্ট ম্যানেজার, মোবাইল কানেক্ট, গ্রামীণফোন এই উপলক্ষে উপস্থিত ছিলেন।

এই উদ্যোগের সাফল্যের উপর ভিত্তি করে জিপি দেশের অন্যান্য জনপ্রিয় ই-কমার্স সাইট, ক্লাসিফাইড ওয়েবসাইট এবং অ্যাপের সাথেও এই সেবা চালু করবে।

গ্রামীণফোনের সবার জন্য ইন্টারনেট পৌছে দেওয়া আকাঙ্খায় এই সেবা, জিপির জন্য মোবাইলের সহজ ব্যবহার, মোবাইলের মাধ্যমে ই-গভর্নমেন্ট পোর্টালগুলো সহ ই-কমার্স, ব্যাংকিং, স্বাস্থ্য ও ডিজিটাল বিনোদনমূলক ডিজিটাল সেবা নিশ্চিত করবে।

জয়কিশান রাজারামান বলেন, “বিশ্বব্যাপী ২০টি মোবাইল অপারেটর ইতিমধ্যেই এবছরের মধ্যে এই সেবা উদ্বোধনের উদ্যোগ গ্রহন করেছে। এশিয়ায় বাংলাদেশ, শ্রীলঙ্কা ছাড়া আফ্রিকায় আটটি, সংযুক্ত আরব আমিরাতে একটি অপারটের এই মোবাইল কানেক্ট সেবা ব্যবহার করছে। অল্প কিছু দিনের মধ্যেই রবিও বাংলাদেশে এই সেবা চালু করতে যাচ্ছে। এরপরই হয়তো বাংলালিংক এই সেবা চালুর ঘোষণা দেবে।”

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন