এয়ারটেল রোমিং সার্ভিস

0

আপনার কথাগুলোকে নিরিবিচ্ছন্ন ভাবে পৃথিবীময় বয়ে নেওয়ার জন্য আছে এয়ারটেল ইন্টারন্যাশনাল রোমিং সার্ভিস। গ্লোব রোম এবং আইআর (IR) এসএমএস উপভোগ এর সুবিধা আছে এতে। আপনি যে কোন কারোনেই বিদেশে যান না কেন, এয়ারটেল ইন্টারন্যাশনাল রোমিং সার্ভিস এর গ্লোব রোম এবং আই আর  এসএমএস  এর মাধ্যমে আপনি দেশে আপনার পরিবার, বন্ধুবান্ধব, সহকর্মীদের সাথে  সবসময় যুক্ত থাকবেন।

গ্লোব রোম
গ্লোব রোম সুবিধা আপনাকে দিচ্ছে বাংলাদেশের বাইরে গিয়েও আপনার বর্তমান এয়ারটেল নম্বরটি ব্যবহার করার স্বাধীনতা। যে সব দেশগুলো এয়ারটেল ইন্টারন্যাশনাল রোমিং (IR) নেটওয়ার্ক এর আওতায় আছে আপনি সেসব দেশে আপনার এয়ারটেল নম্বরটি ব্যবহার করে বিদেশী অপারেটরদের সাথে ভয়েস, এসএমএস, জিপিআরএস এবং অন্যান্য ভেলু অ্যাডেড সার্ভিস (VAS) গুলোর সুবিধা নিতে পারবেন।

আই আর (IR) এসএমএস
আই আর এসএমএস এর মাধ্যমে আপনি যখন দেশের বাহিরে থাকবেন তখন আপনি আপনার প্রিয়জনদের কাছে থাকতে পারেন এসএমএস-এর মাধ্যমে। বিদেশে অবস্থান করার সময় এই সার্ভিস এর মাধ্যমে আপনি ভয়েস ও অন্যান্য নিয়মিত ভেলু অ্যাডেড সার্ভিস (VAS) গুলো চালু না করেই শুধুমাত্র এসএমএস মাধ্যমেই আপনার এয়ারটেল নম্বর থেকে এসএমএস আদান-প্রদান করতে পারবেন। দেশের সাথে আপনার যোগাযোগ আরো দ্রুত, সুবিধাজনক ও সুলভ করতে আই আর (IR) এসএমএস ।

জিপিআরএস রোমিং
জিপিআরএস অর্থাৎ “জেনারেল প্যাকেট রেডিও সার্ভিস”। সাধারণত জিপিআরএস হলো মোবাইল ফোন এর মাধ্যমে তথ্য আদান-প্রদান করার একটি উপায়। ইন্টারনেট ব্যবহার করার পাশাপাশি জিপিআরএস এর সাহায্যে স্ট্যান্ডার্ড ওয়াপ ও ব্যবহার করা যায়। বর্তমানে ভ্রমনরত গ্রাহকরা ই-মেইল, অনলাইন গেমস্‌, আকর্ষণীয় মিডিয়া কন্টেন্ট বিনিময় এবং আরো অনেক কিছু ব্যবহার করার সুযোগ পাবেন।

ইন্টারন্যাশনাল রোমিং সার্ভিস
ইন্টারন্যাশনাল রোমিং সার্ভিস (গ্লোব রোম এবং আই আর এসএমএস) উপভোগ করার জন্য আপনার যা যা লাগবেঃ
১) আই এস ডি  সুবিধা সম্বলিত এয়ারটেল(পোস্টপেইড) সংযোগ
২) আন্তর্জাতিক ক্রেডিট কার্ড (নিজস্ব নামে)/RFCD একাউন্ট/ FC একাউন্ট
৩) বৈধ আন্তর্জাতিক পাসপোর্ট

ইন্টারন্যাশনাল রোমিং সার্ভিসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র
ইন্টারন্যাশনাল রোমিং সার্ভিস এর গ্লোব রোম অথবা আই আর এসএমএস সুবিধা পেতে হলে আপনাকে নিচের নির্দিষ্ট কাগজপত্র জমা দিতে হবেঃ
১) সঠিকভাবে পূরণকৃত সাবস্ক্রিপশন ফর্ম
২) বৈধ আন্তর্জাতিক পাসপোর্টের ফটোকপি
৩) বৈধ আন্তর্জাতিক ক্রেডিট কার্ড/RFCD একাউন্ট/FC একাউন্ট এর ফটোকপি

ইন্টারন্যাশনাল রোমিং এর জন্য সিকিউরিটি ডিপোজিট
ইন্টারন্যাশনাল রোমিং (গ্লোব রোম এবং আই আর এসএমএস) সার্ভিস উপভোগ করার জন্য আপনাকে দিতে হবেঃ
১) গ্লোব রোম এর  ক্ষেত্রে ১,০০০ টাকা (ফেরতযোগ্য)নিরাপত্তা জামানত/সিকিউরিটি ডিপোজিট
২) আই আর এসএমএস এর ক্ষেত্রে ১,০০০ টাকা (ফেরতযোগ্য) নিরাপত্তা জামানত/সিকিউরিটি ডিপোজিট

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন