সিঙ্গাপুরে হয়ে গেল কমিউনিক এশিয়া মেলা

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// সিঙ্গাপুরে গত মঙ্গলবার থেকে শুরু হয়ে শুক্রবার পর্যন্ত অনুষ্ঠিত হয়ে গেল এশিয়ায় উল্লেখযোগ্য তথ্যপ্রযুক্তির মেলা ‘কমিউনিক এশিয়া ২০১৫’।

সিঙ্গাপুরের আধুনিক স্থাপত্যশৈলীর নিদর্শন মেরিনা বে স্যান্ডসের সাড়ে ৫৮ হাজার ৫০০ বর্গমিটারের বিশাল জায়গায় আয়োজন করা হয়েছিল এ মেলা। কমিউনিক এশিয়া ২০১৫ মেলার সঙ্গে চলছে ব্রডকাস্ট এশিয়া ও এন্টারপ্রাইজ এশিয়া মেলাও। বরাবরের মতো এবারও মেলার মূল আকর্ষণ নতুন নতুন প্রযুক্তি।

মেলার উদ্বোধন করেন সিঙ্গাপুরের যোগাযোগ ও তথ্যমন্ত্রী ইয়াকুব ইব্রাহীম।

উপস্থিত ছিলেন সিঙ্গাপুরের দ্বিতীয় যোগাযোগ ও তথ্যমন্ত্রী লরেন্স অং। স্বাগত বক্তৃতা করেন মেলার আয়োজক সিঙ্গাপুর এক্সিবিশন সার্ভিসেসের প্রধান নির্বাহী লিন্দি ওয়ী। এ সময় মেলায় অংশগ্রহণকারী দেশ-বিদেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এবারের মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সংখ্যা ১ হাজার ৮১৬। মেলায় সিঙ্গাপুর ছাড়া আরও ৫৬টি দেশ অংশ নিচ্ছে। এ ছাড়া মেলায় গ্রুপ প্যাভিলিয়ন আছে ৩৫টি। অস্ট্রেলিয়া, ব্রুনেই, কানাডা, চীন, ফ্রান্স, জার্মানি, ভারত, কোরিয়া, তাইওয়ান, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র বড় বড় প্যাভিলিয়ন নিয়েছে তথ্যপ্রযুক্তিতে তাদের অগ্রগতি ও প্রযুক্তি সবার কাছে তুলে ধরতে।

বাংলাদেশের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবারের মেলার মিনিস্ট্রিয়াল ফোরামে অংশ নিয়েছেন। তিনি তথ্যপ্রযুক্তিতে গত কয়েক বছরে বাংলাদেশের অর্জন অন্যান্য দেশের মন্ত্রী ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে তুলে ধরেন।

২৫তম কমিউনিক এশিয়া মেলায় নতুন প্রযুক্তি ‘আইটেল আলট্রা ডায়ালার’ নিয়ে অংশগ্রহণ করেছে বাংলাদেশের রিভ সিস্টেমস। এ নিয়ে ১০ বার এ মেলায় রিভ সিস্টেমস অংশ নিল বলে জানান প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা এম রেজাউল হাসান।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন