নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর আয়োজনে নারায়ণগঞ্জের রূপগঞ্জের দাউদপুর পুটিনা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো দুই দিন ব্যাপী তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ এর উপর সচেতনতা ও হাতে কলমে শিক্ষাদানের কর্মশালা।

কর্মশালার আর্থিক সহযোগিতায় ছিল আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি)। অনুষ্ঠানে উক্ত বিদ্যালয়ের প্রায় ৬০০ শিক্ষার্থী এবং ৫০জন শিক্ষকবৃন্দ ও চেম্বার অব কমার্সের ৫০ জন সদস্য অংশগ্রহণ করেন।

কর্মশালার উদ্বোধন করেন আইএসপি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি এম.এ. হাকিম।

অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন ইমদাদুল হক, সাধারণ সম্পাদক, আইএসপিএবি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আলহাজ্ব শহীদুল হক ভূঁইয়া, সভাপতি, বিদ্যালয় ম্যানেজিং কমিটি এবং কে.এম.সলিমুজ্জামান, প্রধান শিক্ষক, দাউদপুর পুটিনা উচ্চ বিদ্যালয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আখতারুজ্জামান মঞ্জু, উপদেষ্টা, আইএসপিএবি। তিনি তার বক্তব্যে, স্থানীয় সংসদ সদস্য গাজী গোলাম দস্তগীর, বীরপ্রতীকের বরাত দিয়ে জানান, উক্ত বিদ্যালয়ে আগামী এক বছরের মধ্যে একটি সমৃদ্ধ কম্পিউটার ল্যাব গঠন করা হবে।

দুই দিন ব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষণ দেন দেশের মোস্তাফা জব্বার, সাবেক সভাপতি, বাংলাদেশ কম্পিউটার সমিতি, দেশের খ্যাতিমান তথ্য প্রযুক্তিবিদ মুনীর হাসান এবং গাজী জিহাদুল কবীর, পরিচালক আইএসপিএবি।

কর্মশালার প্রধান উদ্দেশ্য শিক্ষার্থীদেরকে কম্পিউটার ও ইন্টারনেট সম্পর্কে মৌলিক জ্ঞান প্রদান করা এবং ইন্টারনেটের অতীত, বর্তমান ও ভবিষ্যত সম্পর্কে তাদেরকে পর্যাপ্ত তথ্য প্রদান করা। নতুন প্রজন্মকে ইন্টারনেট ব্যবহারের ক্ষতিকর দিক সম্পর্কে সচেতন করে আমাদের লক্ষ্য ‘সমাজের উন্নতির জন্য ইন্টারনেটের ব্যবহার’ সুনিশ্চিত করা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন