দেশের বাজারে মাইসেল স্পাইডার এ২ স্মার্টফোন

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// মাইসেল স্পাইডার সিরিজের নতুন স্মার্টফোন বাজারে এসেছে। বুধবার ঢাকায় মাইসেল কার্যালয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, বাজারে আনা হয়েছে অত্যাধুনিক নানা সুবিধা সম্বলিত স্পাইডার এ২ (ঝচওউঊজ অ২) মডেলের নতুন স্মার্টফোন। সাড়ে পাঁচ ইঞ্চি আকারের এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে এইচডি আইপিএস স্ক্রিন। এর ফলে নিখুত ও স্পষ্ট ছবি দেখা যাবে। আল্ট্রা স্লিম ডিজাইনের পাতলা এই ফোনের ব্যাটারির সক্ষমতা লি-আয়োন ২৭৫০এমএএইচ। অপারেটিং সিস্টেমে আছে অ্যান্ড্রয়েড কিটক্যাট ৪.৪.৪। এ ফোনে ব্যবহার করা হয়েছে এমটিকে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। সময়ের চাহিদাকে বিবেচনা করে স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ২জিবি র‌্যাম এবং ১৬জিবি রম আর দুটি মাইক্রো সিমের সুবিধা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাইসেল মোবাইলের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল হক, ডিরেক্টর (অপারেশন) মোঃ নাহিদুল ইসলাম, জেনারেল ম্যানেজার মুহাম্মদ মাহবুবুর রহমান মিয়া ও সেল্স ম্যানেজার মোঃ মনিরুল ইসলাম।

স্পাইডার এ২ হ্যান্ডসেটে ব্যাক ক্যামেরা হিসাবে ১৩ মেগাপিক্সেলের অটো ফোকাস ক্যামেরা (সনি ক্যামেরা) ব্যবহার করা হয়েছে। আছে ডুয়েল এলইডি ফ্লাশ এবং ফ্রন্ট ক্যামেরা হিসাবে ৩ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। আর স্ক্রিন প্যারামিটারে রেজুলেশন পাওয়া যাবে ৭২০*১২৮০ পিক্সেল। ক্যাপচার মুডে আছে ফেস ডিটেকশন, টাচ ফোকাস এবং ম্যানুয়াল অবজেক্ট ট্র্যাকিং।

ভিডিও দেখার সুবিধার জন্য এতে যুক্ত করা হয়েছে ১০৮০পি ফুল এইচডি ভিডিও প্লেব্যাক। বাড়তি সুবিধা হিসেবে ওয়াই-ফাই, ব্লটুথ ও হটস্পট, ওয়ারলেস ডিসপ্লে শেয়ারিং, হটনট, এফএম রেডিও সাপোর্ট এবং রেকর্ডার তো থাকছেই। এর নেটওয়ার্ক স্পিড থ্রিজি।

এছাড়া সেটটিতে ব্যবহার করা হয়েছে অনেকগুলো সেন্সর যেমন আই কন্টাক সেন্সর, হ্যান্ডমোশন সেন্সর, প্রোক্সিমিটি সেন্সর, এয়ার গেসচার সেন্সর, জি-সেন্সর, কুইক গেসচার সেন্সর, ম্যাগনেটিক সেন্সর, লাইট সেন্সর, ডাবল ক্লিক ওয়েক আপ. এয়ার কল এ্যাকসেপ্ট, আর হার্টবিট সেন্সর যা হ্যান্ডসেটিকে করেছে আরো আকর্ষণীয়। ওটিজি সুবিধা থাকায় এর মাধ্যমে পেন ড্রাইভ, মাউস, কী-বোর্ড, পাওয়ার ব্যাংক হিসাবে ব্যবহার করা যাবে। এছাড়াও রয়েছে জিপিএস ও গেস্ট মুডে ওপেন করার সুবিধা।

স্পাইডার সিরিজের সর্বশেষ সংস্করণ স্পাইডার এ২ ফোনটি সম্পর্কে মাইসেলের ডিরেক্টর (অপারেশন) নাহিদুল ইসলাম বলেন, এই হ্যান্ডসেটের স্পেশাল ফিচারে আছে কিছু মজার সুবিধা। যেমন- ফোনটির ডিসপ্লে স্মার্ট টিভির সাথে শেয়ার করা যাবে। সেটিতে স্মার্ট রিমোট যুক্ত আছে ফলে হ্যান্ডসেট দিয়ে এসি, টিভি কিংবা অন্যান্য গেজেট কন্ট্রোল করা যাবে। হালকা এ স্মার্টফোনটির ম্যাগনেটিক সেন্সর থাকার ফলে সহজেই পাওয়া যাবে সঠিক দিক নির্দেশনা, এছাড়া এর হার্টবিট সেন্সর ও প্যাডোমিটার অ্যাপ্স সবাইকে স্বাস্থ্য সচেতন হতে সাহায্য করবে। আর হ্যান্ড মোশন সুবিধা থাকায় যন্ত্রটি চলবে হাতের ইশারায়।

বাজারে আসা উপলক্ষ্যে বিশেষ প্যাকেজ সম্পর্কে তিনি বলেন, বাজারে সাদা, কালো এবং সোনালী এই তিন রঙের স্পাইডার এ২ পাওয়া যাচ্ছে। প্রতিটি হ্যান্ডসেট প্যাকেজে দেওয়া হচ্ছে আর্কষনীয় ডাটা ক্যাবল, চার্জার হেড, আর্কষনীয় হেডফোন, একটি স্কিন প্রোটেক্টর এবং একটি গিফট বক্স। যাতে থাকছে একটি আর্কষনীয় ফ্লিপ কাভার, স্ট্যান্ড, সিলিকন কাভার,টেমপারড গ্লাস।

স্মার্টফোনটির বাজার মূল্য ধরা হয়েছে মাএ ১১৯৯৯ টাকা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন