আসছে হেডসেট 'রিফট', সাথে মাইক্রোসফটের এক্সবক্স ওয়ান

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// ভার্চুয়াল রিয়ালিটি (ভিআর) হেডসেট ‘রিফট’-এর বাণিজ্যিক সংস্করণ উন্মুক্ত করেছে অকুলাস ভিআর। ২০১৬ সালের প্রথম অংশেই বাজারে অভিষেক হবে হেডসেটটির, আনুষাঙ্গিক হিসেবে সঙ্গে থাকবে মাইক্রোসফটের এক্সবক্স ওয়ান গেইমিং কনসোল কন্ট্রোলার।

বিবিসি জানিয়েছে, মাইক্রোসফটের সঙ্গে চুক্তির বদৌলতে গেইমাররা রিফট হেডসেটেই এক্সবক্স ওয়ানের গেইমগুলো স্ট্রিম করতে পারবেন। গেইম খেলার সময় ‘হোম সিনেমা’ স্ক্রিনে সিনেমা দেখার মতোই অভিজ্ঞতা হবে তাদের।

মাইক্রোসফটের সঙ্গে চুক্তির পাশাপাশি ভিআর হেডসেটটির জন্য নিজস্ব কন্ট্রোলারও তৈরি করছে অকুলাস। রিফটের বাণিজ্যিক সংস্করণের পাশাপাশি ‘অকুলাস টাচ’ কন্ট্রোলারের পরীক্ষামূলক সংস্করণও দেখিয়েছে প্রতিষ্ঠানটি।

রিফটের বাণিজ্যিক সংস্করণের উন্মোচনী অনুষ্ঠানে হাজির হয়েছিলেন মাইক্রোসফটের গেইমিং প্রধান ফিল স্পেনসার। ফেইসবুকের মালিকানাধীন অকুলাসের সঙ্গে মাইক্রোসফটের জোটের ঘোষণা দিতেই অনুষ্ঠঅনে উপস্থিতি ছিল তার।

ভিআর হেডসেট ব্যবহার করে খেলার জন্য আলাদা করে তৈরি এক্সবক্স ওয়ান কনসোলের গেইম তৈরি করা হবে কি না সে বিষয়ে আলোচনা করেননি স্পেন্সার। তবে জুনের তৃতীয় সপ্তাহে লস অ্যাঞ্জেলসে আয়োজিত ইথ্রি সম্মেলনে এই সংশ্লিষ্ট আরও তথ্য পাওয়া যাবে বলে ইঙ্গিত করেন তিনি।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন