মানিকগঞ্জে তথ্যপ্রযুক্তি সচেতনতা কর্মশালা অনুষ্ঠিত

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// মানিকগঞ্জে অনুষ্ঠিত হলো তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ এর উপর সচেতনতা কর্মশালা।

আইএসপিএবি’র আয়োজনে ১২ জুন ও ১৩ জুন মানিকগঞ্জের শিবালয়ের রূপসা ওয়াহেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল এর আর্থিক সহযোগিতায় ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দের জন্য তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ এর উপর সচেতনতা ও হাতে কলমে শিক্ষাদানের কর্মশালা অনুষ্ঠিত হলো।

এতে উক্ত বিদ্যালয়ের প্রায় ৪০০ শিক্ষার্থী এবং ৩০০জন শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ.কে.এম. গালিব খান, উপজেলা নির্বাহী অফিসার, শিবালয়, মানিকগঞ্জ। বিশেষ অতিথি ছিলেন মো. খবির উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, শিবালয় মানিকগঞ্জ।

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব প্রফেসর মো. আব্দুস সাত্তার, সভাপতি, বিদ্যালয় ম্যানেজিং কমিটি, রূপসা ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয় এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সফিউল্লাহ মহি।

আইএসপিএবির পরিচালক গাজী জিহাদুল কবীরের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন মো ইমদাদুল হক, সাধারণ সম্পাদক, আইএসপিএবি। এছাড়া উপস্থিত ছিলেন আইবিপিসির এক্সিকিউটিভ অফিসার মো. ফয়সাল খান।

দুই দিন ব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষণ দেন দেশের খ্যাতিমান তথ্য প্রযুক্তিবিদঃ মোস্তাফা জব্বার, সাবেক সভাপতি, বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং মুনীর হাসান, বিশিষ্ট তথ্যপ্রযুক্তিবিদ।

প্রোগ্রামের প্রধান উদ্দেশ্য শিক্ষার্থীদেরকে কম্পিউটার ও ইন্টারনেট সম্পর্কে মৌলিক জ্ঞান প্রদান করা এবং ইন্টারনেটের অতীত, বর্তমান ও ভবিষ্যত সম্পর্কে তাদেরকে পর্যাপ্ত তথ্য প্রদান করা। নতুন প্রজন্মকে ইন্টারনেট ব্যবহারের ক্ষতিকর দিক সম্পর্কে সচেতন করে আমাদের লক্ষ্য থাকবে ‘সমাজের উন্নতির জন্য ইন্টারনেটের ব্যবহার’ সুনিশ্চিত করা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন