দোয়েলের নতুন ল্যাপটপ ও ট্যাব আসছে

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// এবার গুগল ক্রোম অপারেটিং সিস্টেম নির্ভর নোটবুক বাজারে আনতে যাচ্ছে দেশের ল্যাপটপ ব্র্যান্ড দোয়েল। ট্যাব এবং ল্যাপটপ হিসেবে ব্যবহারের সুবিধা যুক্ত আরও একটি ডিভাইস আগামী দু’মাসের মধ্যে বাজারে আসবে।

বাংলাদেশে আইসিটিএক্সপোতে দোয়েলের স্টলে প্রদর্শিত হচ্ছে ল্যাপটগুলো। এখনই ডিভাইসটি কিনতে না পারলেও পরখ করে দেখে নেয়া যাবে। এ দু’টির মূল্য হতে পারে যথাক্রমে ১৮ হাজার ও ১৪ হাজার টাকা।

ট্যাব ও ল্যাপটপ সুবিধার ডিভাইসটির মডেলের নাম এখনও নির্ধারণ করা হয়নি বলে জানায় টেলিফোন শিল্প সংস্থার প্রকৌশল বিভাগের মোহাম্মদ একে আজাদ। তিনি জানান, দু’মাসের মধ্য ডিভাইস দুটি বাজারে আসবে।

ডিভাইসটিতে রয়েছে উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম, ইন্টেল এটম প্রসেসর, দুই গিগাবাইট র‍্যাম। এতে রয়েছে ব্যাকলাইট কিবোর্ড। ফলে রাতে টাইপ করা যাবে সহজে।

দোয়েলের ডিভাইসের প্রতি মানুষের আগ্রহ কমের বিষয়ে জানতে চাইলে ওই কর্মকর্তা বলেন, আসলে দোয়ালে ল্যাপটপের বিষয়ে প্রচার একটু কম হয়েছে। ফলে লোকজন এটি সর্ম্পকে সঠিকভাবে জানে না। এছাড়া দোয়ালের বেশিভাগে ল্যাপটপ দেয়া হয়ে থাকে সরকারি অফিসে।

এদিকে চলতি বছর মার্চে দোয়েল অ্যাডভান্স ১৬১২আই৫ মডেলের একটি ল্যাপটপ বাজারে ছাড়া হয়েছে। এতে রয়েছে
১.৭ গিগাহার্টজ ইন্টেল কোর আই ফাইভ প্রসেসর।

১৪ ইঞ্চি ডিসপ্লের ডিভাইসটিতে রয়েছে ডিডিআর থ্রি ৪ গিগাবাইট র‍্যাম। এর দাম ধরা হয়েছে ৪৩ হাজার টাকা। দোয়েলের শোরুম বা টেলিফোন শিল্প সংস্থার টঙ্গী অফিস থেকে ল্যাপটপগুলো কেনা যাবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন