চার ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দেয়া হচ্ছে তথ্যপ্রযুক্তি অ্যাওয়ার্ড

0

আইসিটি এক্সপো-২০১৫ অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড দেয়া হচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) যৌথভাবে তিন দিনের এই মেলার আয়োজক।সোমবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এই মেলা চলছে।

ব্যক্তি পর্যায়ে বাংলাদেশ তথ্যপ্রযুক্তি সম্মাননা -২০১৪ পাচ্ছেন বাংলাদেশের প্রথম কম্পিউটার প্রোগ্রামার মো: হানিফউদ্দিন মিয়া (মরনোত্তর)।

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অ্যাওয়ার্ড পাচ্ছে আইসিটি বিভাগ ও প্রযু্ক্তিপণ্য আমদানীকারক ও পরিবেশক কোম্পানি কম্পিউটার সোর্স লিমিটেড।

২০১৪ সালে তথ্যপ্রযুক্তি অগ্রযাত্রায় শ্রেষ্ঠ অবদানে সরকারের এই বিভাগ এবং শ্রেষ্ঠ বিজনেস এক্সিলেন্স পুরস্কারে বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি এএইচএম মাহফুজুল আরিফের প্রতিষ্ঠানকে নির্বাচিত করা হয়েছে।

শ্রেষ্ঠ প্রধান প্রযুক্তি কর্মকর্তা -২০১৪ অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত করা হয়েছে ন্যাশনাল ব্যাংকের প্রধান প্রযুক্তি কর্মকর্তা ও সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকারকে।

এছাড়া মেলার ইনোভেশন জোনে অংশ নেয়া প্রকল্পগুলো থেকে সেরা তিন উদ্ভাবনকে শ্রেষ্ঠ উদ্ভাবনী প্রকল্প ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হচ্ছে।

আইসিটি এক্সপো-২০১৫ এর আহবায়ক মুজিবুর রহমান স্বপন টেকশহরডটকমকে জানান, বুধবার মেলার সমাপনী অনুষ্ঠানে অ্যাওয়ার্ড প্রাপ্তদের নাম ঘোষণা করা হবে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত নির্বাচিতদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেবেন ।

উল্লেখ্য, মেইক বাই বাংলাদেশ’ ধারণার উপস্থাপন নিয়ে এ মেলায় সরকারের ১০টিরও বেশি মন্ত্রণালয় ও সেবা প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এছাড়া তথ্যপ্রযুক্তির শতাধিক দেশি-বিদেশি প্রতিষ্ঠান এ মেলায় হাজির হয়েছে। এতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বশেষ সরকারি-বেসরকারি সেবাগুলো প্রদর্শন করা হচ্ছে।

সকলের জন্য উম্মুক্ত এই মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলছে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন