নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চলছে বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৫। প্রযুক্তিপ্রেমীদের উপস্থিতিতে প্রাণবন্তই ছিল আইসিটি এক্সপো।

প্রদর্শনীর দ্বিতীয় দিনে (১৬ জুন) শুরু থেকেই প্রযুক্তিপ্রেমীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সবাইকে নতুন প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষে অনুষ্ঠিত এ আইসিটি এক্সপোতে তথ্য প্রযুক্তি নিয়ে যাবতীয় তথ্য পাচ্ছেন প্রযুক্তিপ্রেমীরা।

স্টলের কর্মীরা পরিচয় করিয়ে দিচ্ছেন তাদের পণ্যের সঙ্গে। আর মনোযোগ সহকারে উপভোগ করছেন দর্শনার্থীরা।

ক্রেতারা মেলা ঘুরে অভিজ্ঞতা শেয়ার কালে বললেন, কোন শপিংমলে কোন মোবাইল অথবা ল্যাপটপের দোকানে গেলে একটি প্রতিষ্ঠানের বিভিন্ন মডেলের পণ্য দেখা যায়। কিন্তু এই প্রদর্শনীতে চিত্রটি ভিন্ন। অনেকগুলো প্রতিষ্ঠানের নতুন পণ্য দেখে কেনার সুযোগ রয়েছে। তাছাড়া এখানে ছাড়ও পাওয়া যাচ্ছে।

দর্শনার্থীদের আগমনে খুশি প্রদর্শনীতে অংশগ্রহণ করা প্রতিষ্ঠানের সবাই।

প্রদর্শনীতে প্রযুক্তিনির্ভর বিভিন্ন পণ্য নগদ ছাড়ে কিনতে পারছেন। তরুণ উদ্যোক্তা ও শিক্ষার্থীদের নতুন নতুন আবিস্কারের প্রদর্শনী দেখে অবাক হচ্ছে অনেকেই।

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের উদ্যোগে এ প্রদর্শনী শুরু হয়েছে ১৫ জুন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলছে। বুধবার রাত ৮টায় পর্দা নামবে এ প্রদর্শনীর।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন