নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// আমরা তরুণ প্রজন্মকে তথ্যপ্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে চাই। বিশ্বকে দেখাতে চাই আমরাও মেধাবী ও প্রযুক্তিনির্ভর জাতি।

মঙ্গলবার (১৬ জুন) সকাল ১০টায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) মিলনায়তনে তথ্যপ্রযুক্তি বিষয়ে উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে মোবাইল অ্যাপ্লিকেশন বুটক্যাম্প অনুষ্ঠানে এ কথা বলেন তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পলক বলেন, দেশের মোট জনসংখ্যার ৭০ শতাংশই তরুণ। তরুণদের কাজে লাগিয়ে তথ্যপ্রযুক্তিভিত্তিক বাংলাদেশ গড়ে তুলতে হবে। তাই সরকার তথ্য বিপ্লবের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়তে সর্বোচ্চ চেষ্টা করছে।
তিনি বলেন, প্রযুক্তি সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে স্মার্টফোনের কোনো বিকল্প নেই। তাই মোবাইল অ্যাপ্লিকেশনকে আরও উন্নত করতে হবে। প্রত্যেক তরণ-তরুণী যাতে তাদের চিন্তা চেতনা দেশের উন্নয়নে কাজে লাগাতে পারে সেজন্য সরকার চেষ্টা করে যাচ্ছে।

এরই অংশ হিসেবে দেশের প্রতিটি জেলায় থ্রিজি ও উন্নত ইন্টারনেট চালু করা হচ্ছে। ১২টি আইটি পার্কের মধ্যে রাজশাহীতে ৪৭ একরের একটি আইটি পার্ক নির্মাণের সিদ্ধান্ত হয়েছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানের আয়োজন করে সরকারের আইসিটি ডিভিশন।

এতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বেগের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজশাহীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, আইসিটির সহ-সম্পাদক আউয়াল কবির।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন গুগল ডেভেলপারের কাউন্টার ম্যানেজার আরিফ নিজামী।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন