রমজানে রোজাদারদের জন্য ‘লাইট অব ইসলাম’

1

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// পবিত্র রমজানে ধর্মপ্রাণ মুসলমানদের জন্য ‘লাইট অব ইসলাম’ নামের একটি অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস এনেছে বাংলাদেশী মোবাইল অ্যাপস ও গেমস নির্মাতা প্রতিষ্ঠান ড্রিম৭১ বাংলাদেশ।

এতে রয়েছে বাংলা ভাষায় অনূদিত রোজা সম্পর্কিত হাদিস ও দোআ।

গুগল প্লেস্টোরে অবমুক্ত হওয়া অ্যাপটির প্রথম সংস্করণে রয়েছে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজের সময়, পবিত্র রমজানের সেহেরি ও ইফতারের সময়সূচি, পবিত্র কুর’আন শরিফের সব সূরার অডিও ক্লিপ্স, হাদিস ও গুরুত্বপূর্ণ দোয়া এবং আল্লাহর নামসমূহ।

এছাড়া অ্যাপটিতে যেকোনো স্থানে কিবলার সঠিক দিক নির্ধারণে থাকছে কম্পাস, তাসবিহ গোনার জন্য কাউন্ট ডাউন এবং আপনার লোকেশনে নিকটবর্তী মসজিদের সন্ধান জানার জন্য ম্যাপিং সুবিধা রয়েছে।

অ্যাপটির ডেভেলপারদের সূত্রে জানা গেছে, পবিত্র রমজানের পুণ্যতার আলোকে নিজেকে আলোকিত করার সুযোগ সবার হাতের নাগালে তুলে ধরতেই অ্যাপটি নির্মাণ করা হেয়েছে। চলতি সংস্করণে সব সূরার আয়াত যোগ করা না হলেও অল্প কয়েকদিনের মধ্যেই পরবর্তী সংস্করণে ভিন্ন ভিন্ন একাধিক ভাষায় সর্বজনীন করে সকল সূরার আয়াত যোগ করা হবে।

এ বিষয়ে ড্রিম৭১ এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার রাশাদ কবীর জানিয়েছেন, “উন্নত সেবা প্রদানের প্রত্যয় নিয়েই ড্রিম৭১ এর অগ্রযাত্রা শুরু। জনগণের কষ্ট লাঘবে সহায়ক এমন মানোন্নত অ্যাপ তৈরিতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।”

গুগল প্লে স্টোর ডাউনলোড লিঙ্ক: ক্লিক করুন
অ্যাপটির ভিডিও ট্রেলার: ক্লিক করুন

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন