অ্যান্ড্রয়েড অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান গ্রামীণ ইন্টেল সোশ্যাল বিজনেস লিমিটেড সম্প্রতি আরবি শেখার একটি চমৎকার অ্যাপ তৈরি করেছে। এর পূর্বে ‘জিস্লেট ইংলিশ’ ও ‘জিস্লেট বাংলা’ অ্যাপের সাফল্যের ধারাবাহিকতায় তৈরি হল ‘জিস্লেট অ্যারাবিক’ অ্যাপটি।

অ্যাপটিকে শিশু থেকে শুরু করে বৃদ্ধ সবার জন্য উপযোগী করে তৈরি করা হয়েছে। অ্যাপে আরবি বর্ণ ও সংখ্যা লেখার ও পড়ার জন্য ব্যবহৃত ফাংশনগুলো এমনভাবে তৈরি করা হয়েছে যাতে খুব সহজেই তা রপ্ত করে নেওয়া সম্ভব।

অ্যাপের ব্যাগ্রাউন্ড তৈরি হয়েছে একটি স্লেটের আদতে। ভার্চুয়াল স্লেটের উপর লেখার সময় মনে হবে যেন চক দিয়ে লেখা হচ্ছে। লেখার সময় পাওয়া যাবে চক-স্লেটের নিখুঁত শব্দ, ফলে অ্যাপ ব্যবহার হবে আরও আকর্ষণীয়।

সম্প্রতি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কাজী আই.হক তাদের মহাখালীর নিজস্ব অফিসে ‘জিস্লেট অ্যারাবিক’ উন্মোচন করেন। এসময় তিনি বলেন, “একই সময়ে অক্ষর উচ্চারিত হওয়া ও সেই অক্ষরের ছবি পর্দায় ভেসে ওঠা আরবি শিক্ষাকে আরও সহজ ও আকর্ষণীয় করে তুলেছে।” এসময় তিনি আরও বলেন, “বাংলাদেশে ই-এডুকেশনের উন্নয়ন ঘটানোই আমাদের মূল লক্ষ্য।”

উল্লেখ্য, গ্রামীণ ইন্টেলের ই-এডুকেশন সংক্রান্ত আগের অ্যাপগুলো ইতোমধ্যেই বেশ জনপ্রিয় ব্যবহারকারীদের কাছে। জিস্লেট ইংলিশ ও জিস্লেট বাংলা অ্যাপগুলো প্লে স্টোর থেকে দশ হাজারেরও অধিক বার ডাউনলোড করা হয়েছে।

‘জিস্লেট অ্যারাবিক’ অ্যাপটি ব্যবহার করা যাবে অ্যান্ড্রয়েড চালিত যেকোন স্মার্টফোন কিংবা ট্যাবলেটে। গুগল প্লে-স্টোরে অ্যাপের বেটা ভার্সন উন্মুক্ত হয়েছে। অ্যাপটির ডাউনলোড লিঙ্ক

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন