নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা ‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৫’ এর শেষ দিন ১৭ই জুন বিকালে ‘হল অফ ফেইম’ অডিটোরিয়ামে বিল্যান্সার.কম আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল প্যানেল ডিসকাশন “বাংলাদেশে ফ্রীল্যান্সারদের জন্য স্থানীয় মার্কেটপ্লেস সম্ভবনা এবং চ্যালেঞ্জসমুহ”।

এই সেমিনারে মূল প্রবন্ধ তুলে ধরেন বিল্যান্সের ডটকমের প্রতিষ্ঠাতা শফিউল আলম।

আলোচনার এক পর্যায়ে আন্তর্জাতিক পেমেন্ট সিস্টেম পেপাল এর বিষয়ে কথা উঠলে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সবুর খান বলেন, বাংলাদেশের মার্কেটপ্লেস যদি বড় হয় তাহলে একদিন পেপাল বাংলাদেশে আসতে আগ্রহ প্রকাশ করবে নিজ থেকেই।

তিনি আরও বলেন, বিল্যান্সের ডটকমের প্রতিষ্ঠাতা শফিউল আলম সাহস দেখিয়ে একটি মার্কেটপ্লেস তৈরি করেছে। এটাকে আমরা স্থানীয় মার্কেটপ্লেস না ভেবে এটাকেই আন্তর্জাতিক মানের বা গ্লোবাল মার্কেটপ্লেস বানাতে এগিয়ে আসি। আর তার জন্য দরকার সকলের সহযোগিতা।

সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি শামীম আহসান, বেসিসের পরিচালক আশরাফ আবির, আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিসিসির নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম,
এফবিসিসিআই এর সভাপতি আবদুল মাতলুব আহমাদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) এএইচএম মাহফুজুল আরিফসহ আরও অনেকে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন