দিনের সেরা ফেসবুক স্টাটাস (৭ জুলাই ১৫)

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// মনের ভাব প্রকাশ কিংবা ক্ষোভ প্রকাশ যাই বলুন না কেন সবই আজকাল নিদ্বিধায় স্টাটাস আকারে ছড়িয়ে পড়ছে ফেসবুকের টাইমলাইনে। বর্তমানের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ সাইট ফেসবুকেই আপডেট হয় নিজের অবস্থান আর কর্মকান্ড। হাতে যখন স্মার্টফোন তখন সেলফি তুলে ফেসবুকে না দিলে মনে হয় যেন ব্যাকডেটেট। তাইতো নিজেকে আপডেটেট রাখতে ছবি আর স্টাটাস দিচ্ছে ব্যবহারকারী।

টেকজুম ডটটিভি’র ধারাবাহিক আয়োজন ‘দিনের সেরা ফেসবুক স্টাটাস’ এ থাকছে ১৭ জুলাই ২০১৫ তারিখের ফেসবুক হালচাল।

Mustafa Jabbar
মা তুজে সালাম
ইন্টারনেট সেবাদানকারীদের সংগঠন আ্ইএসপিএবির হয়ে হাজিগঞ্জে গিয়েছিলাম সচেতনতা কর্মসূচিতে। হাজার খানেক ছেলেমেয়ের সাথে পুরো একদিন কাটিয়েছি। ওরা সবাই আমার মোবাইল নাম্বার জানে। দুএকজন প্রায়ই ফোন দেয়-গল্প করে। দু-তিনটিকে পেযেছি যারা বাবা ডাকে। এটি আমার ক্ষেত্রে প্রায়ই ঘটে। সেদিন এইচএসসি পরিক্ষা দেয়া এক মেয়ে ফোন দিলো। বললো স্যার, আমি বিয়া নয়, শিক্ষা চাই। আমার বাবার সাথে কথা বলেন। ওর বাবা আমার সাথে কথা বলতে রাজি হলেন না। মেয়েটির আকুতির প্রধান বিষয় ছিলো এইচএসসি পরিক্ষা দেবার পর তার বাবা তাকে জোর করে বিয়ে দেবার সিদ্ধান্ত নিয়েছে। মেয়েটি এসএসসি পাশ করার সময়ও ভাল ফল করেছে। তখন ভাল কলেজে পড়তে চেয়েছে। বাবা দেয়নি। এসএসসিতে তার গোল্ডেন জিপিএ ছিলো। এবারও সে তাই পাবে বলে মনে করে। সে তার বাবাকে বললো, আমি বিয়ে করবনা, পড়ব। আমি ঢাকায় গিয়ে পড়ব। বাবা তাতে রাজি নয়। আজ সে ফোন করে জানালো, সে তার বাবাকে ছেড়ে ঢাকার এক আপুর বাসায় এসেছে। বাবা হিসেবে তার বাবার অক্ষমতার জন্য করুণা হচ্ছে। তবে মেয়েটির দৃঢ়তার জন্য ভাল লাগছে। ভাল লাগছে এটি জেনে যে সে বিশ্ববিদ্যালয়ে পড়ে তার নিজের জীবন গড়ে তুলবে। বললো, স্যার আমার নিজের খরচ আমি নিজে কামাই করবো। প্রয়োজনে টিউশনি বা চাকরি করবো। আমি বাবাকে ছাড়িনি, বাবা আমোকে ছেড়েছেন। আমি নিজে যখন বাবাকে লালন পালন করতে পারবো তখন বাবার কাছে ফিরে যাব-স্যার দোয়া করবেন।
বাংলাদেশের হাজিগঞ্জের সেই মেয়ে ইভানকে আমার সালাম-মা তুমি শত প্রতিকূলতাকে অতিক্রম করে জয়ী হও। বাংলাদেশ তোমার মতো কণ্যা, তোমার মতো বোন আর তোমার মতো মা খুজছে।

 

Raihan Ahmad Ashrafi
অভিভাবকরা মানুষ, এটিএম বুথ নয়….
সরকার উচ্চমাধ্যমিক পর্যায়ে কলেজ ভর্তি ফি নির্ধারণ করেছে ১০০০০(+/-) টাকা। কলেজগুলো ২০ থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত নিচ্ছে।
কলেজ কর্তৃপক্ষের বুঝা উচিত, অভিভাবকরা মানুষ, এরা এটিএম বুথ নয় যে বাটন চাপলেই টাকা বেরিয়ে আসবে।

 

Md Shohidul Islam Robin
ওহে বাংলাদেশ ক্রিকেট টিম।
আগেই বলেছিলামঃ খারাপ খেললেও পাশে আছি।
কিন্তু এইভাবে ধারাবাহিকভাবে খারাপ খেলাকে অভ্যাসে পরিনত করো না ভায়েরা।
গত ম্যাচের পর ভাবছিলাম আজকে ভালো কিছু হতে পারে।
কিন্তু কই ?
এক সৌম্য ছাড়া তো আর কাউকে দাঁড়াতেই দেখলাম না।
এইভাবে কিন্তু খারাপ করা ঠিক না ভায়েরা।
আফটারঅল,
আমরা এখন স্বপ্ন দেখতে শিখেছি, মাথা উঁচু করে দাঁড়াতে শিখেছি।
এইরকম হেয়ালিপানা করে খেলে আমাদের কস্ট দিও না প্লিজ।

 

দেবব্রত মুখোপাধ্যায়
এদিকে টি-টোয়েন্টি, ওদিকে টেস্ট; ক্রিকেটের এই দুই ফরম্যাট হচ্ছে সবচেয়ে কোয়ালিটির লড়াই।
ওয়ানডেতে আপনি ইউসফুল ক্রিকেট খেলে পার পেয়ে যাবেন। ওখানে শুভাগত ব্র্যান্ডের ক্রিকেটে রেজাল্টও আসবে। কিন্তু টেস্ট আর টি-টোয়েন্টিতে কিছুতেই হবে না।
বিস্ময়কর হলেও সত্যি, এই খেলাটা যখন চালু হয়, দুনিয়া ভেবেছিল, এই ফরম্যাট হবে সবচেয়ে কম জাননেওয়ালাদের ফরম্যাট। কালক্রমে সবচেয়ে কোয়ালিটি, সবচেয়ে বেশী ইনোভেশন, ইম্প্রোভাইজেশনের খেলা এখন টি-টোয়েন্টি!

 

হিটলার এ. হালিম
জাতীয় সংসদে খাদ্যমন্ত্রী বলেছেন, ‘ব্রাজিল থেকে আমদানি করা গম দেখতে আসলেই খারাপ কিন্তু এর গুণগত মান ভালো আছে।’
তাহলে সম্প্রতি কেন ‌‌‌দেশের একটি বড় কোম্পানির খাদ্যপণ্যের বিজ্ঞাপনে লেখা হলো, ‘অাটা, ময়দা, সুজি তৈরিতে অামরাই একমাত্র ব্রাজিলের গম ব্যবহার করি না।’
শুনেছি, যুক্তরাষ্টের অ্যারিজোনা অঙ্গরাজ্যে একটি অাইন অাছে যে, যদি কেউ সাবান চুরি করতে গিয়ে ধরা পড়ে তার শাস্তি হলো তাকে সেই সাবান দিয়েই গোসল করতে হবে যতক্ষণ না সাবান শেষ হয়।
হায়!!!

 

Fardhin Islam
অনেক সময় কষ্টের পাহাড় মাথায় রেখেও দাঁতে দাঁত চেপে বলতে হয় ভালো আছি…..!!
ডুবন্ত নৌকায় বসে আছি জেনেও বলতে হয় আমার ভয় নেই….!!
বুক ফাঁটা কান্না চেপে টলমল করা চোখ জোড়া নিয়ে বলতে হয়,
কই চোখে কিছু একটা পড়েছে হয়ত……!!
এক পা এক পা করে এগিয়ে যাওয়া স্বপ্নগুলো স্বপ্নচূড়ায় এসে বাতাসে মিলিয়ে যেতে দেখেও বলতে হয় আমি স্বপ্ন দেখি…..!!

 

A M Ishtiaque Sarwar
“অব্যবহৃত ব্যান্ডউইথ রপ্তানি করে বছরে ৯ দশমিক ৪২ কোটি টাকা সমমূল্যের ১ দশমিক ২ মিলিয়ন মার্কিন ডলার আয় করবে বাংলাদেশ। এর ফলে বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ আরও বাড়বে। ”
বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়ানোর মতো আরো অনেক খাত আছে দেশে, শুধু ইন্টারনেট ব্যান্ডউইথ রপ্তানী না করে ইন্টারনেট ব্যান্ডউইথ এর দাম কমান দেশে এবং স্পীড বাড়াতে উদ্যোগ নিন। কোন মাথা মোটা লোক গুলোর মাথা থেকে এসব বের হয় উপর ওয়ালাই জানে। বছর দেড়েক আগে মাইক্রোসফট এর নতুন অফিসে একটা ইভেন্টে গিয়ে, সরকার এর এক সচিব কে প্রশ্ন করেছিলাম যে এই ধরণের হঠকারি সিদ্ধান্ত কিভাবে নিলেন দেশের স্বার্থ না দেখে অল্প দামে ব্যান্ড উইথ সেল করছেন। ঐ সচিব তো হঠাত করে ক্ষেপে যায় আর চিৎকার করা শুরু করে যে কে বলছে আপনাকে ইত্যাদি ইত্যাদি। দেশে যেখানে ইন্টারনেট এর স্পীড এর যাচ্ছে তাই অবস্থা প্লাস দাম ও অনেক বেশি সেখানে এমন ডিসিশন এবং উদ্যোগ দেশের স্বার্থের সাথে মোটেও যায়না।

“স্টাটাসের সকল দায়ভার ব্যবহারকারীর নিজের। এখানে টেকজুম ডটটিভি কর্তৃপক্ষ কোন দায়ভার গ্রহন করবে না”

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন