ইন্টারনেট ডটঅর্গ প্রকল্প
৯০ লাখ ইন্টারনেট বঞ্চিত ইন্টারনেট সংযোগ পেয়েছেন

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// যে কোনো মোবাইল অপারেটর যেন ইন্টারনেট ডটঅর্গ প্লাটফর্মের মাধ্যমে নিজেদের সেবা দিতে পারেন সে জন্য নতুন পোর্টাল চালু করা হবে বলে জানিয়েছে ফেসবুক। ইন্টারনেট ডটঅর্গ প্লাটফর্মের এক বছর পূর্তি উপলক্ষে এক ব্লগ পোস্টে এই ঘোষণা দিয়েছে অনলাইনে সামাজিক যোগাযোগে শীর্ষ মাধ্যমটি।

গত এক বছরের ১৭টি দেশে ইন্টারনেট ডটঅর্গ প্রকল্পের অংশ হিসেবে ফ্রি ইন্টারনেট সেবা দেওয়া শুরু করেছে ফেসবুক। তবে এখন পর্যন্ত নির্দিষ্ট কয়েকটি মোবাইল অপারেটর প্রতিষ্ঠানের সঙ্গে জোট বেঁধে কাজ করছে প্রতিষ্ঠানটি।

অন্যদিকে ইন্টারনেট ডটঅর্গ প্রকল্পের মাধ্যমে এক বছরে ৯০ লাখ ইন্টারনেট বঞ্চিত ব্যক্তি ইন্টারনেট সংযোগ পেয়েছেন বলে রয়টার্সকে জানিয়েছেন ইন্টারনেট ডটঅর্গ-এর ভাইস-প্রেসিডেন্ট অফ প্রোডাক্ট ক্রিস ড্যানিয়েলস।

এই প্রকল্প নিয়ে আরও ছয়টি প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে জোট বেঁধে কাজ করছে ফেসবুক। লাতিন আমেরিকা, এশিয়া ও আফ্রিকার সাড়ে চারশ’ কোটি ইন্টারনেটবঞ্চিত মানুষের কাছে ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্য প্রতিষ্ঠানটির।

ইন্টারনেট ডট অর্গের মাধ্যমে ইন্টারনেট সংযোগ পাওয়া ব্যক্তিদের মধ্যে অর্ধেকেরও বেশি এখন ডেটা প্যাকেজ কিনে ইন্টারনেট ব্যবহার করছেন বলে ব্লগ পোস্টে জানিয়েছে ফেসবুক।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন