কম্পিউটারের অটোরান ও শর্টকাট ভাইরাস রিমুভ করুন

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// শর্টকাট বা অটোরান ভাইরাসের কবলে পরেননি এমনকম্পিউটার ব্যবহার কারি খুজে পাওয়া অসম্ভব। আন্টি ভাইরাস ব্যবহার করেন, কিন্তু আন্টি ভাইরাস এ এইসব ভাইরাস রিমুভ করা যায় না। আসলে এটি এক ধরনের লেটেন্ট (সুপ্ত) ভাইরাস। তাই অ্যান্টি ভাইরাস সফটওয়ার দিয়ে এইসব ভাইসাস রিমুভ করা সম্ভব হয় না।

অনেকেই দেখা যায় তাদের কম্পিউটার এসব ভাইরাসে আওতাভুক্ত হলে চোখ বন্ধ করে উইন্ডোজ সেটআপ দেয়া ছাড়া আর কোন উপায় খুজে পান না।

আবার মাঝে মাঝে হয়তবা দেখেন, আপনার পেন্ড্রাইব এ অনেক ফাইল থাকলেও আপনি কোন ফাইল দেখছেন না। শুধু দেখতে পাচ্ছেন কিছু শর্টকাট ফাইল আপনার সামনে ভেসে উঠেছে। ঠিক তাদের জন্য আমার আজকের টিউন। এই শর্টকাট ভাইরাস রিমুভের জন্য লাগবে একটি

সফটওয়ার টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
এটির নাম usbfix। এটি দেখে মনে করার কোন কারন নাই যে এটি শুধু আপনার USB তে কাজ হবে। আসলে এই সফটওয়ারটি দিয়ে আপনি আপনার কম্পিউটারের অটোরান বা শর্টকাট ভাইরাস দূর করতে পারবেন।

১। আপনার কম্পিউটারে পেনড্রাইভ বা মেম্রি কার্ড সংযোগ করুন। সফটওয়ারটি ওপেন করুন এবং clean বাটনে ক্লিক করুন। দেখবেন কিছুক্ষন এর মধ্যে সফটওয়ারটি কম্পিউটার এর স্ক্যান শুরু করে দিয়েছে। একটু ধৈর্য ধরে অপেক্ষা করুন। স্ক্যান শেষ হয়ে গেলে সফটওয়ার টি ইন্টারফেস মোডে ফিরে যাবে।

২। এই অপশন টি ব্যবহার করে আপনি চাইলে আপনার মেমুরি কার্ড ও ইউএসবি মডেম vaccinate করতে পারবেন।

মেরাজুল ইসলাম জীবন

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন