নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// নিজেদের প্রতিষ্ঠানে আগামী বছরের মধ্যে ৪০ শতাংশ নারী কর্মীর উপস্থিতি নিশ্চিত করবে বিক্রয় ডটকম । কর্মক্ষেত্রে জেন্ডার সমতা প্রতিষ্ঠা এবং নারী অধিকার অর্জনে ইউএন উইমেনের ‘হি ফর শি’ প্রচারণায় যোগ দিয়ে এ ঘোষণা দিয়েছে অনলাইন মার্কেটপ্লেস-বিষয়ক এই প্রতিষ্ঠান। কাজের ক্ষেত্রে জেন্ডার সমতা বিষয়ে বাধ্যতামূলক প্রশিক্ষণের সুযোগ তৈরির পাশাপাশি নারী কর্মীদের নিরাপত্তায় রাত্রিকালীন পরিবহন সুবিধা চালু করবে।

বাংলাদেশের অন্যতম নারীবান্ধব প্রতিষ্ঠান হিসেবে বিক্রয় ডটকমকে গড়ে তুলতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিক্রয় ডটকমের বিপণন পরিচালক মিশা আলী।

আরও পড়ুন: চোরাই পণ্যের নতুন প্লাটফর্মে পরিনত হচ্ছে বিক্রয় ডটকম

বিক্রয় ডটকমের এ অঙ্গীকার সম্পর্কে ইউএন উইমেনের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ক্রিস্টিনা হান্টার বলেন, ‘এই সাহসী উদ্যোগ খুবই উৎসাহব্যঞ্জক। এ প্রতিশ্রুতি বিক্রয় ডটকমের কর্মীদের মনোভাব পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পাশাপাশি অন্য কর্মীদের জন্য অনুকরণীয় হতে পারে। নারীর প্রতি বৈষম্য দূরীকরণে নিজ প্রতিষ্ঠানের পাশাপাশি অন্যান্য সেক্টরেও পুরুষদের উৎসাহিত করতে ইউএন উইমেনের সঙ্গে বিক্রয় ডটকমের পথচলাকে স্বাগত জানাচ্ছি।’

আরও পড়ুন: ক্রেতার কাছে পৌঁছে দেবে বিক্রয় ডটকম

বিশ্বব্যাপী জেন্ডার সমতা প্রতিষ্ঠা, নারী অধিকার অর্জনে নারী-পুরুষের মনোভাব পরিবর্তন ও সম্পৃক্ততা বৃদ্ধিতে ইউএন উইমেনের একটি প্রচারণা ‘হি ফর শি’।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন