অপরিচিত কেউ ধরলেই অ্যালার্ম দিবে স্মার্টফোন

0

মাহাবুব মাসফিক, টেকজুম ডটটিভি// স্মার্টফোন এখন কতটা ব্যক্তিগত যে তা কেবল হাত বদল হলেই বোঝা যায়। সাধারনত বন্ধু বান্ধবের হাতে গেলেই বুকে ধুকফুর শুরু হয়ে যায়। অন্যদিকে হাজার হাজার তথ্য সেভ করে রাখা যায় বলে এখন সবকিছুর স্টোর হয়ে গেছে এই নিত্যসঙ্গি স্মার্টফোন।

সময়ের সঙ্গি স্মার্টফোন যদি অপরিচিত বা চোরের হাতে চলে যায় তবে তো মনে হয় আকাশ ভেঙ্গে পড়ল মাথায়। তবে আপনার মাথায় যদি একটু বুদ্ধি থাকে তবে তেমন পরিস্থিতি থেকে রক্ষায় আগেই প্রস্তুতি নিতে পারেন। ভাবছেন কিভাবে?

আসল কথায় আসা যাক- আপনার স্মার্টফোন অপরিচিত কেউ স্পর্শ করলেই অ্যালার্ম অথবা গোপন ফোনকল দিয়ে এই app টি আপনাকে সতর্ক করে দেবে। এটি হচ্ছে motion and sound alarm android app.

আরও পড়ুন: স্মার্টফোন অ্যাপে জানুন ছুটির খবর

এই অ্যাপ হল শব্দ ও নড়াচড়া এ সংবেদনশীল। আপনি দুই ধরনের মোড সিলেক্ট করতে পারবেন । সাউন্ড অথবা মোশন। যদি সাউন্ড দেন তাহলে শব্দে অ্যালার্ম বেজে উঠবে । আর মোশন দিলে নড়াচড়ায় অ্যালার্ম বাজবে । আপনি উভয় সিলেক্ট করে অ্যালার্ম দিতে পারবেন । এবার কেউ হাত দিলে অ্যালার্ম বাজবে অথবা সিলেক্ট করে দেওয়া নাম্বার এ গোপন কল চলে যাবে সেটা আপনি ঠিক করতে পারবেন ।আপনি পাসওয়ার্ড ও দিতে পারেন । যদি অ্যালার্ম বাজতে থাকে তাহলে disarm এ ক্লিক করলেই চলবে না পাসওয়ার্ড দিতে হবে। মোবাইল যদি অফ ও করে দেন তাও এটা চলবে । অন্য কেউ বুঝতেই পারবে না ।

অ্যাপসটি ডাউনলোড করতে এখানে- ক্লিক করুন

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন