অ্যান্ড্রয়েডে বড় ধরনের আপডেট এনেছে গুগল

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// সার্চ জায়ান্ট গুগলের জনপ্রিয় স্মার্টফোন অপারেটিং সিসটেম অ্যান্ড্রয়েডে বড় ধরনের আপডেট আনা হয়েছে। পাশাপাশি স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং ও এলজি প্রতি মাসে বহুল ব্যবহৃত অ্যান্ড্রয়েড অপারেটিং সিসটেমের নিরাপত্তা ব্যবস্থা আপডেট করার প্রতিশ্রুতি দিয়েছে।

গত মাসে সার্চ জায়ান্ট গুগলের সফটওয়্যারটিতে বড় ধরনের নিরাপত্তা ত্রুটি ধরা পড়ে। যার ফলে কোটি কোটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর ডাটা নিরাপত্তা ঝুঁকিতে পড়ে।
নির্মাতা প্রতিষ্ঠান গুগল সফটওয়্যারটি আপডেট করতে বেশ কিছু দিন সময় নিয়েছে। কেননা সফটওয়্যারটি অনেক বৈচিত্রপূর্ণ ও ব্যাপকভাবে ব্যবহৃত।

তবে এক অ্যান্ড্রয়েড বিশেষজ্ঞ বলেছেন নির্মাতা প্রতিষ্ঠান খুব অল্প সময়ের মধ্যেই সফটওয়্যারটির ত্রুটি সারতে সক্ষম হয়েছে।

এতদিন অ্যান্ড্রয়েড চালিত ফোনে শুধু মাত্র একটি ভিডিও বার্তা পাঠিয়ে ব্যবহারকারীর ডিভাইসের এর নিয়ন্ত্রণ নেওয়া সম্ভব হতো। এই নিরাপত্তা ত্রুটির নাম দেওয়া হয়েছে স্টেজফ্রাইট।

গুগল, সামস্যাং ও এলজি জানিয়েছেন তাদের বেশির ভাগ অ্যান্ড্রয়েড ব্যবহারকারী এরই মধ্যে সফটওয়্যারটি আপডেট পেয়েছেন এবং প্রতিমাসে নিরাপত্তা আপডেট পাবেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন