ই-কমার্সের উন্নয়নে এক সাথে বেসিস ও ই-ক্যাব

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// ই-কমার্স খাতের উন্নয়নে একসাথে কাজ করবে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

আর সংগঠন দুটির এই কাজে সব ধরনের সহায়তা দেবে বাণিজ্য মন্ত্রণালয়।

আরও পড়ুন: বানিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্স পেল ই-ক্যাব

ই-ক্যাবের একটি প্রতিনিধি দল সম্প্রতি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব হেদায়েতুল্লা আল মামুন এবং বেসিসের কার্যনির্বাহী কমিটির সঙ্গে পৃথকভাবে সৌজন্য সাক্ষাৎ করে।

বেসিসের কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট এম রাশিদুল হাসান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাসেল টি আহমেদ, সেক্রেটারি জেনারেল উত্তম কুমার পাল, জয়েন্ট সেক্রেটারি জেনারেল মোস্তাফিজুর রহমান সোহেল, কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ, পরিচালক সানি মো. আশরাফ খান এবং নির্বাহী পরিচালক সামি আহমেদসহ আরও অনেকে।

মন্ত্রীদের সাথে সাক্ষাতের সময় ই-কমার্স খাতের বিরাজমান সমস্যার ব্যাপারে তাদের দৃষ্টি আকর্ষণ করেন ই-ক্যাব নেতৃবৃন্দ। এ সময় ই-কমার্সের সমস্যা সমাধানে মন্ত্রণালয় থেকে সব রকমের সহায়তা দেয়ার আশ্বাস দেন তারা।

বেসিসের কার্যনির্বাহী কমিটির সঙ্গে সাক্ষাতের সময় ই-ক্যাব নেতারা বাণিজ্য মন্ত্রণালয়ের নিবন্ধন পেতে সহযোগিতা করার জন্য বেসিস সভাপতি শামীম আহসানকে ধন্যবাদ জানান। এ সময় ই-কমার্সের উন্নয়নে সংগঠন দুটি একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে।

আরও পড়ুন: এবার যাত্রা শুরু করল ‘বেসিস উইমেন্স ফোরাম’

ই-ক্যাবের প্রতিনিধি দলে ছিলেন সংগঠনটির সভাপতি রাজিব আহমেদ, সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াহেদ তমাল, অর্থ-সম্পাদক মোহাম্মদ আব্দুল হক, ডিরেক্টর (গভর্নমেন্ট অ্যাফেয়ার্স) রেজওয়ানুল হক জামী, আরিফুল হাই রাজিব এবং খাজা মোহাম্মদ আনাস খান।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন