অচেনা নম্বরের কল থেকে মুক্তি দেবে ট্রুকলার

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// অচেনা নম্বর থেকে উটকো ফোন কলে অতিষ্ঠ হচ্ছেন? বিরক্তিকর এই ফোন কলের উৎস কোথায় তা জানার সুযোগ করে দিতে পারে ‘ট্রুকলার’ নামের একটি অ্যাপ। অ্যাপটির সাহায্যে কে কল করছে সে তথ্য জানার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। ট্রুকলার সূত্রে এ তথ্য জানা গেছে।

ট্রুকলার কর্তৃপক্ষের দাবি, কলগ্রহীতা যেভাবে ফোন কল গ্রহণ করেন সে অভিজ্ঞতা বদলে দিতে পারে ট্রুকলার অ্যাপটি। বর্তমানে বিশ্বজুড়ে দেড় কোটি ব্যবহারকারী এটি ব্যবহার করছেন। যত নতুন ব্যবহারকারী বাড়বে অ্যাপটি ততই উন্নত হবে। ট্রুকলার কর্তৃপক্ষ বিরক্তিকর ‘স্ক্যাম’ কল চিহ্নিত করে মোবাইল ‘স্ক্যাম’ কমাতে পারে এবং মোবাইল ফোনকে সুরক্ষিত রাখতে পারে।

ট্রুকলারের গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে— কলার আইডি শনাক্তকরণ, কল ব্লক ও নম্বর ও নাম খোঁজার সুবিধা। ফোনবুকে যদি নাম নাও থাকে তারপরও ট্রুকলার অ্যাপটির সাহায্যে কলটির উৎস জানা যাবে। স্ক্যাম কলদাতাদের কল ব্লক করে দেওয়ার সুবিধাও আছে এতে। এ ছাড়া মোবাইলে আসা কলটি কোন দেশের কল তাও খুঁজে বের করা যাবে।

এটি ডাউনলোড করা যাবে ট্রুকলারের ওয়েবসাইট থেকে। এ ছাড়া, অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ প্ল্যাটফর্মে বিনা মূল্যে ‘ট্রুডায়ালার’ নামের আরেকটি অ্যাপ উন্মুক্ত করেছে ট্রুকলার।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন