হাইটেক পার্কে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে ফাইবার অ্যাট হোম

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// কালিয়াকৈর হাইটেক পার্কের ৩ নাম্বার ব্লকের উন্নয়নে ২০০ কোটি টাকা বিনিয়োগ করছে ফাইবার অ্যাট হোমের কনসোর্টিয়াম বাংলাদেশ টেকনোসিটি লিমিটেড।

কনসোর্টিয়ামে ফাইবার অ্যাট হোমের সাথে রয়েছে টেকনোলজি পার্ক মালেশিয়া ও আইরিশ কর্পোরেশনের জয়েন ভেঞ্চার, এমএসসি টেকনোলজি সেন্টার এবং আলফা ইনফরমেটিকস লিমিটেড।

আরও পড়ুন: হাইটেক পার্কে বিনিয়োগে কর মওকুফ

মঙ্গলবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে এই কনসোর্টিয়ামের সাথে চুক্তি স্বাক্ষর করতে যাচ্ছে পার্ক কর্তৃপক্ষ। এতে প্রধান অতিথি থাকছেন আইনমন্ত্রী আনিসুল হক। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের সভাপতিত্ব করছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বাণিজ্যিক এই ব্লকটি ৪০ একর জায়গার। চুক্তি অনুয়ায়ি টেকনোসিটি এই ব্লকে ২০০ কোটি টাকা(প্রায় ২ কোটি ৫৮ লাখ ডলার) বিনিয়োগ করবে।

পার্কের অবকাঠামো উন্নয়নের পর টেকনোসিটি ৪০ বছর এর ব্যবস্থাপনায় থাকবে। যদিও তা কাজের সক্ষমতার ভিত্তিতে ১০ বছর করে ২০ বছর পর্যন্ত বাড়ানো হবে।

আরও পড়ুন: ১২টি আইটি পার্ক নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে: পলক

ব্লকটি থেকে সরকারের মুনাফা শেয়ারের অংশ হচ্ছে, বিল্ডিং স্পেস ভাড়া হতে ১২ শতাংশ, ভূমি লিজ থেকে ২১ শতাংশ, ইউটিলিটি চার্জ ৫ শতাংশ অন্যান্য আয় ৬ শতাংশ।

এরআগে গাজীপুরের কালিয়াকৈরে এই হাইটেক পার্কটি নির্মাণে বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির সাথে সামিট ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড মার্চেন্টিয়াল কর্পোরেশন (এসআইএমসিএল) এবং ভারতীয় কোম্পানি ইনফিনিটির যৌথ কনসোর্টিয়াম সামিট টেকনোপলিসের সাথে চুক্তি করে হাইটেক পার্ক।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন