শুরু হলো 'রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫'

0

মাহাবুব মাসফিক, টেকজুম ডটটিভি// একই ছাদের নিচে বহু ব্র্যান্ড আর বহু মডেল থেকে বেছে যাচাই বাছাই করে স্মার্টফোন কিংবা ট্যাবসহ নানা প্রযুক্তি পন্য কিনতে অভ্যস্ত ক্রেতাদের জন্য শুরু হলো ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫’।

অপেক্ষার পালা শেষ, শুরু হলো রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হলো তিন দিনব্যাপী এই মেলা।

যদিও মেলা শুরু হয়েছে সকাল ১০টায় কিন্তু এর আনুষ্ঠানিক উদ্বোধন হবে দুপুর গড়িয়ে বিকাল ৩টায়। প্রধান অতিথি হিসেবে মেলাটি উদ্বোধন করবেন বর্তমান সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এবারের মেলায় থাকছে স্যামসাং, অ্যাপল, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপ্পো, হুয়াওয়ে, ম্যাক্সিমাস, সনি, র্যাং গস, এলিট, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, জিওমি, জিওনি, ওয়ান প্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গ্যাজেট গ্যাং সেভেন, মিউজু, আইনল এবং ডিএক্স জেনারেশন।

মেলার আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের পরিচালনা বিভাগের প্রধান নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, মেলায় দর্শনার্থীদের জন্য মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক ও কর্মজীবনের দুর্লভ ছবি, পত্রিকার দলিল, ৬ দফার ওপর পূর্ণাঙ্গ প্রতিবেদন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কিছু দুর্লভ দলিলসহ ভিডিও চিত্র প্রদর্শন করা হবে। এছাড়াও বঙ্গবন্ধু সম্পর্কে বিভিন্ন জিজ্ঞাসার উত্তর মিলবে প্যাভিলিয়নে।

মেলা কর্তৃপক্ষ জানিয়েছেন, মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। এবার মেলার প্রবেশ মূল্য ২০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও মেলায় বিনামূল্যে প্রবেশ করতে পারবে।

একটি ঘোষনা: মেলার সকল আপডেট দেশের তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক নিউজ পোর্টাল টেকজুম ডটটিভি‘তে পাওয়া যাবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন