নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// চলতি বছরের ১৩ ও ১৪ নভেম্বর লন্ডনের ই১ ৪টিটি, ৬৯-৮৯ মাইল ইন্ড রোডের ‘দ্য ওয়াটারলিলি’তে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হবে ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার অনুষ্ঠিত হবে।

আইসিটি ডিভিশন, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি ও কমপিউটার জগৎ এর যৌথ আয়োজনে এই মেলা অনুষ্ঠিত হবে।

মেলার সহ আয়োজক হিসেবে সোমবার বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির সঙ্গে কমপিউটার জগৎ এর একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

ঢাকায় হাইটেক পার্কের কার্যালয়ে বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম এবং কমপিউটার জগৎ এর সিইও মো. আব্দুল ওয়াহেদ তমাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে কালিয়াকৈর হাইটেক পার্কের প্রকল্প পরিচালক সরকারের অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম, মেলার প্রধান সমন্বয়কারী এহতেশাম উদ্দিন মাসুমসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মেলার আয়োজক পক্ষ থেকে আশা করা হচ্ছে মেলায় বাংলাদেশ ও ইউরোপের শতাধিক প্রতিষ্ঠান অংশ নিয়ে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। মেলায় অংশ নিতে বর্তমানে স্টল বুকিং চলছে।

আরও পড়ুন: আবারও ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার

মেলায় ই-কমার্স ওয়েবসাইট, ই-গভ. সার্ভিস, ক্রেডিট কার্ড অ্যান্ড পেমেন্ট সার্ভিস, ব্যাংকিং সার্ভিস, ই-এডুকেশন, সফটওয়্যার অ্যান্ড হার্ডওয়্যার, রিয়েল এস্টেট, টেলিকম, কুরিয়ার/ডেলিভারি সার্ভিস, এয়ারলাইন্স, ট্যুরিজম-ট্রাভেল অ্যান্ড হোটেল,ফ্যাশন হাউসসহ অন্যান্য ই-সেবা বিষয়ক প্রতিষ্ঠান অংশ নেবে।

মেলায় ই-কমার্স বিষয়ক সেমিনারের পাশাপাশি থাকবে বিটুবি, বিটুসি, জিটুবি বিষয়ক আলাদা সেশন।

মেলা সরকারি-বেসরকারি পর্যায়ে ই-কমার্স বিশেষজ্ঞ, তথ্যপ্রযুক্তিবিদসহ প্রায় ৫০ হাজার দর্শনার্থীর পদচারণায় মুখরিত হবে বলে আশা আয়োজকদের। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন