মাহাবুব মাসফিক, টেকজুম ডটটিভি// বাংলাদেশ ডিজিটাল ডিভাইস উৎপাদন করবে এবং বিশ্ববাজারে রপ্তানী করবে উল্লেখ করে শেখ হাসিনার একটি ব্যক্ত করা ইচ্ছা তুলে ধরেছেন বাংলা লেখার সফটওয়্যারের উদ্ভাবক মোস্তাফা জব্বার।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) ‘রবি স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০১৫’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের চার কোটি শিক্ষার্থী রয়েছে। তাদের হাতে যদি একটি করে ডিজিটাল ডিভাইস দিতে পারি এবং তাতে যদি শিক্ষামূলক কনটেন্ট সরবরাহ করতে পারি তাহলে আমরা একটি সেতুবন্ধন তৈরি করতে পারব। শিক্ষার্থীদের বোঝাতে হবে যে, ডিজিটাল ডিভাইস কেবলমাত্র ফেসবুকে স্টাটাস দেয়ার জন্যই নয়, এটি লেখাপড়া করার কাজে ব্যবহার করতে হবে।

উল্লেখ্য, ছাড় আর অফারে স্মার্টফোন ও ট্যাবলেট কেনার সুযোগ করে দিতে বড় পরিসরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনদিনব্যাপী শুরু হয়েছে ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫’। তিনদিনের এই মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত।

মেলায় ঢোকার মুখেই দেখা যাবে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন। জাতীয় শোক দিবস উপলক্ষে প্যাভিলিয়নটিতে থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও চিত্রের প্রদর্শনী। মুক্তিযুদ্ধ বিষয়ক ওয়েবসাইট ‘জন্মযুদ্ধ ৭১’ ও আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার যৌথভাবে এই উদ্যোগ নিয়েছে।

মেলার সকল আপডেট দেশের তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক নিউজ পোর্টাল টেকজুম ডটটিভি‘তে পাওয়া যাবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন