মিরাজুল ইসলাম জীবন, টেকজুম ডটটিভি// রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনদিনব্যাপী শুরু হওয়া ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫’ তে নানা প্রতিষ্ঠানের চমক লাগানো অফারে বাড়ছে ক্রেতাদের ভিড়।

বিশেষ মূল্যছাড়ে মেলায় অংশ নেয়া বিভিন্ন ব্র্যান্ডের স্টল ঘুরে ঘুরে পছন্দের ডিভাইস দেখছে এবং কেনার জন্য ভিড় করছেন নানা শ্রেণি-পেশার মানুষ।

দর্শনার্থীরা তাদের পছন্দের স্মার্টফোন ও ট্যাব দেখছেন। পছন্দ হলে কিনছেন অনেকেই। মেলার প্যাভিলিয়ন ও স্টল ঘুরে দেখা গেছে প্রায় প্রতিটি স্টলের সামনে লোকজনের ভিড়।

মেলা ঘুরতে ঘুরতে এই প্রতিবেদকের দৃষ্টি কাড়ে মেলায় অংশ নেয়া মাইসেল মোবাইল (MyCell Mobile) এর স্টল। স্টলটির পেছনের দিকে একটি মনিটর বসানো হয়েছে যেখানে দেখানো হচ্ছে স্মার্টফোনের ডিসপ্লে দিয়ে আঘাত করে ছোট পেরেট কাঠে লাগানো হচ্ছে, আর অনেক কিছু। এতে সেটের কিছুই হচ্ছে না। বিষয়টির সত্যতা যাচাই করতে কথা হলো স্টল ম্যানেজারের সাথে। তিনি টেকজুম ডটটিভিকে জানালেন, এই স্মার্টফোনের ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে ‘গড়িলা গ্লাস’। বেশ বড়ধরনের আঘাতেও এর কোন ক্ষতি হয় না।

চোখের সামনে প্রমাণ দেখাতে প্রতিবেদকের সামনে সেটটির ডিসপ্লে দিয়ে টেবিলে জোরে আঘাত করলেন। তাতেও সেটের কিছুই হলো না। এবার তিনি বলে উঠলেন, পেরেক গাড়তে চান? মাইসেল মোবাইল (MyCell Mobile) ব্র্যান্ডের স্মার্টফোন কিনে নিন!

প্রসঙ্গত, তিনদিনের এই মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। মেলায় স্যামসাং, অ্যাপল, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপ্পো, হুয়াওয়ে, ম্যাক্সিমাস, সনি, র্যাং গস, এলিট, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, জিওমি, জিওনি, ওয়ান প্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গ্যাজেট গ্যাং সেভেন, মিউজু, আইনল এবং ডিএক্স জেনারেশনের মতো বিশ্বখ্যাত ব্র্যান্ডগুলো অংশ নিয়েছে।

মেলায় ঢোকার মুখেই দেখা যাবে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন। জাতীয় শোক দিবস উপলক্ষে প্যাভিলিয়নটিতে থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও চিত্রের প্রদর্শনী। মুক্তিযুদ্ধ বিষয়ক ওয়েবসাইট ‘জন্মযুদ্ধ ৭১’ ও আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার যৌথভাবে এই উদ্যোগ নিয়েছে।

মেলার সকল আপডেট দেশের তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক নিউজ পোর্টাল টেকজুম ডটটিভি‘তে পাওয়া যাবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন