ছুটির দিনে জমে উঠেছে স্মার্টফোন ও ট্যাব মেলা

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার থেকে চলছে তিনদিনব্যাপী ‘রবি স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০১৫’।

গুড়ি গুড়ি বৃষ্টিতে কিছুটা সমস্যা হলেও শুক্রবার মেলার দ্বিতীয় দিনেও দর্শক উপস্থিতি, কেনাবেচা, ছাড় ও উপহারের ছড়াছড়িতে জমজমাট হয়ে উঠেছে এই মেলা। বিশেষ করে তরুণ-তরুণীদের উপস্থিতি দেখার মতো।

ছুটির দিন হওয়ায় অনেকেই পরিবারসহ মেলায় এসেছেন। সে জন্য অনেক শিশু দর্শনার্থীদের দেখা গেছে। সকালবেলার বৃষ্টি দর্শনার্থীদের মনে সংশয় জাগালেও দমাতে পারেনি।

মেলায় আসুস ব্র্যান্ডের ট্যাবে রয়েছে ‘স্ক্যাচ ইউর লাক’ অফার। এতে পাওয়ার ব্যাংক, ফ্লিপ কাভার, ট্যাব, হেডফোন, টি-শার্টসহ আকর্ষনীয় সব পুরস্কার রয়েছে। এছাড়া লেনেভো ট্যাবে রয়েছে ছাড় ও স্ক্যাচ অফার। যাতে পুরস্কার হিসেবে রয়েছে পোলো-শার্ট, পান্ডা মোবাইল অ্যান্টিভাইরাসসহ আকর্ষনীয় পুরস্কার এবং সর্বোচ্চ ২৫ শতাংশ পর্যন্ত ছাড়।

ওকাপিয়া ব্র্যান্ডের মোবাইল ও ট্যাবের সাথে উপহার হিসেবে বিনামূল্যে দেওয়া হচ্ছে পাওয়ার ব্যাংক। প্রবীণদের জন্য বিশেষ ফোনসহ ওকাপিয়ার ৭টি স্মার্টফোন ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ে বিক্রি করা হচ্ছে।

মেলায় স্মার্টফোন বাজারে আলোড়ন তোলা ওয়ানপ্লাস ব্র্যান্ডের পরবর্তী স্মার্টফোন ‘ওয়ানপ্লাস টু’ এর প্রি-অর্ডার নিচ্ছে ডিএক্স জেনারেশন। ফোনটির দুটি সংস্করণ আনবে প্রতিষ্ঠানটি। দাম পড়বে যথাক্রমে ৩৫ হাজার ৫৯০ টাকা এবং ৩৯ হাজার ৫০০ টাকা। তবে আগ্রহীরা ফোনটি কেনার জন্য স্মার্টফোন ও ট্যাব মেলায় ১০ হাজার টাকা অগ্রিম দিয়ে নিবন্ধন করতে পারবেন। ২৭ আগস্ট অবশিষ্ঠ টাকা দিয়ে ফোনটি সংগ্রহ করতে পারবেন তারা।

মূল্যছাড় ও উপহার দেয়ায় স্যামসাংয়ের স্টলে ভিড় করছেন ক্রেতারা। মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাবে ৫০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে তারা। বিশেষ ছাড়ে পাওয়া যাচ্ছে গ্যালাক্সি এইস নেক্সট ২, গ্যালাক্সি কোর প্রাইম, গ্যালাক্সি গ্র্যান্ড প্রাইম, গ্যালাক্সি এ৭, গ্যালাক্সি এ৫, গ্যালাক্সি এস৬, গ্যালাক্সি জে৫ ইত্যাদি ডিভাইসগুলো।

‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫’ এর সকল খবর পড়তে ক্লিক করুন: এখানে

সম্প্রতি বাজারে আসা দেশি কোম্পানি এসিআই এর ‘স্টাইলাস’ ব্র্যান্ডের হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে। নগদ ছাড়সহ ক্রেতাদের জন্য বিনামূল্যে থাকছে ফ্লিপকাভার ও স্ক্রিনকাভার।

জনপ্রিয় ব্র্যান্ড সিম্ফনি তাদের সকল ডিভাইসে ৪ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দিচ্ছে। দেশি ব্র্যান্ড এলিট তাদের স্মার্টফোনে মোবাইল অপারেটর রবি’র সাথে সাত শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। আর এলিট এনএক্স১ মডেলের স্মার্টফোনের সাথে বিনামূল্যে একটি ফিচার ফোন দিচ্ছে।

মোবাইল কিংবা ট্যাব কিনে ব্যাংকক ঘুরে আসার সুযোগ দিচ্ছে প্রেস্টিজিও। এছাড়া প্রতিষ্ঠানটির বিভিন্ন মডেলের স্মার্টফোন ও ট্যাবে ৫০০ টাকা থেকে ১ হাজার ৫০০ টাকা পর্যন্ত মূল্য ছাড় দেওয়া হচ্ছে।

এক্সপো মেকারের আয়োজনে এটি চতুর্থবারের মতো আয়োজন। মেলায় রয়েছে ১টি মেগা প্যাভিলিয়ন, ১৩টি প্যাভিলিয়ন, ৫টি মিনি প্যাভিলিয়ন এবং ১০টি স্টল।

মেলায় স্যামসাং, অ্যাপল, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপ্পো, হুয়াওয়ে, ম্যাক্সিমাস, সনি, র‌্যাংগস, এলিট, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, শাওমি, জিওনি, ওয়ান প্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গ্যাজেট গ্যাং সেভেন, মিউজু, আইনল, ডিএক্স জেনারেশন প্রভূতি ব্র্যান্ড অংশগ্রহণ করেছে।

এদিকে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। এ উপলক্ষে মেলায় রয়েছে বিশেষ প্যাভিলিয়ন। এ প্যাভিলিয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও চিত্র প্রদর্শন করা হচ্ছে। মুক্তিযুদ্ধ বিষয়ক ওয়েবসাইট ‘জন্মযুদ্ধ ৭১’ ও আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার যৌথভাবে এই উদ্যোগ নিয়েছে।

আয়োজন কর্তৃপক্ষ জানিয়েছেন, মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশের সুযোগ পাচ্ছে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাচ্ছেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন