কেবলমাত্র ওয়েবসাইটেই ঝুলে আছে টেসিস: মোস্তাফা জব্বার

0

মাহাবুব মাসফিক, টেকজুম ডটটিভি// ইংরেজি ভাষায় কিছু তথ্য নিয়ে কেবলমাত্র একটি ওয়েবসাইটেই ঝুলে আছে বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা (টেসিস)৷

বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা এর বর্তমান অবস্থা নিয়ে টেকজুম ডটটিভি’র সাথে আলাপকালে এমনটিই মন্তব্য করেছে তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার।

উল্লেখ্য, দেশীয় ডিজিটাল ডিভাইস তৈরির উদ্যোগের ব্যর্থতা কাটাতে টেলিফোন শিল্প সংস্থার (টেসিস) দায়িত্ব দেয়া হচ্ছে মোস্তাফা জব্বারকে। গত ৬ আগষ্ট বৃহস্পতিবার ডিজিটাল বাংলাদেশ টাস্কফোর্সের দ্বিতীয় সভায় দেশীয় মানসম্মত ডিজিটাল ডিভাইস তৈরি করা ও রপ্তানির নতুন লক্ষ্য নিয়ে সংস্থাটির দায়িত্ব এই তথ্যপ্রযুক্তিবিদকে দেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা নিয়ে বাংলায় কোন কনটেন্ট নেই বলে জানালে মোস্তাফা জব্বার বলেন, সরকারের একটি সম্ভাবনাময়ী প্রজেক্ট অবহেলায় পড়ে আছে। কারও কোন দৃষ্টি নেই এটির উন্নয়নে। সংস্থাটির কেবলমাত্র একটি ওয়েবসাইট আছে যেখানে ইংরেজি ভাষায় কিছু তথ্য রয়েছে। বাংলার ধারে কাছে নেই তারা।

বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থার ওয়েবসাইট: www.tss.com.bd/index.htm
ঠিকানা: টুঙ্গি-১৭১০, গাজিপুর, বাংলাদেশ

প্রসঙ্গত, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আওতাধীন সংস্থাগুলোর মধ্যে ‘টেলিফোন শিল্প সংস্থা’ একটি।

টেলিফোন শিল্প সংস্থা নিয়ে পরিকল্পনা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, এখনো আনুষ্ঠানিক দায়িত্ব হাতে পাইনি। পেয়ে নিই তারপর..। মূলত অল্পসময়ের মধ্যেই ভালো অবস্থায় নিয়ে আসা সম্ভব নয়। সময় লাগবে। আমি আপ্রাণ চেষ্টা করব প্রতিষ্ঠানটিতে ভালো অবস্থানে নিয়ে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল ডিভাইস তৈরি করা ও রপ্তানির স্বপ্ন পূরণের।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন