মাহাবুব মাসফিক, টেকজুম ডটটিভি// রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক্সপো মেকার আয়োজিত তিনদিনব্যাপী ‘রবি স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০১৫’ শোক দিবস উপলক্ষ্যে একটি বঙ্গবন্ধু প্যাভিলিয়ন ছিল। কিন্তু বঙ্গবন্ধু প্যাভিলিয়নে তিন দিনে তেমন কোন দর্শক লক্ষ‌্য করা যায় নি। স্মার্টফোন এবং ট্যাবলেট প্রেমীদের ভিড় কেবল স্টলগুলোতেই ছিল।

আয়োজক কর্তৃপক্ষ মেলা শুরুর আগে জানিয়েছিলেন, মেলায় ঢোকার মুখে থাকবে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন। জাতীয় শোক দিবস উপলক্ষে প্যাভিলিয়নটিতে থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও চিত্রের প্রদর্শনী। মুক্তিযুদ্ধ বিষয়ক ওয়েবসাইট ‘জন্মযুদ্ধ ৭১’ ও আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার যৌথভাবে এই উদ্যোগ নিয়েছে।

প্যাভিলিয়নটির ভিতরে বসার ব্যবস্থা থাকলেও তাকে কোন দর্শনার্থীকে বসতে দেখা যায় নি। অন্যদিকে প্যাভিলিয়নের সামনে দুটি মনিটর সেট করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও প্রদর্শণ করা হচ্ছিল। কিন্তু তা দেখার জন্য বিশেষ কোন ব্যবস্থা করা হয় নি।

এমন আয়োজন নিয়ে মেলায় আগত দর্শনার্থীদের মধ্যে প্রশ্ন ছুড়ে দিলে কিছুটা হতাশাজনক উত্তর উঠে আসে। তাদের অনেকেই বলেন, বঙ্গবন্ধুর ছবি, ভিডিও এবং ভাষণ বহু আগে থেকেই শুনে আসতেছি। এ আর নতুন কি!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও প্রদর্শণ করা হচ্ছে জানাতেই তারা বলে বসেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে এসব বহু সময় বহু জায়গায় প্রদর্শণ করা হয়েছে। আর কত দুর্লভ ছবি ও ভিডিও থাকতে পারে!

এদিকে বঙ্গবন্ধু প্যাভিলিয়নকে ঘিরে দুর্লভ ছবি ও ভিডিও দেখার জন্য তেমন কোন ব্যবস্থা করা হয় নি বলে হতাশা প্রকাশ করলেন দর্শনার্থীরা। তারা বললেন, দাড়িয়ে দাড়িয়ে দেখার ধর্য্য কার আছে? একটি বড় মনিটর সেট করে সামনে কিছু চেয়ারের ব্যবস্থা করলে ভালো হতো। দেখার আগ্রহ পেত সকলেই।

প্রসঙ্গত, ছাড় আর অফারে স্মার্টফোন ও ট্যাবলেট কেনার সুযোগ করে দিতে বড় পরিসরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৩ আগষ্ট বৃহস্পতিবার শুরু হয় ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫’। তিনদিনের এই মেলা শেষ হয় ১৫ আগষ্ট শনিবার রাত ৮টায়।

মেলার সকল আপডেট পেতে ক্লিক করুন টেকজুম ডটটিভি

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন