ট্যাব মেলায় তিন দিনে দর্শনার্থী ৩০ থেকে ৩৫ হাজার

0

মাহাবুব মাসফিক, টেকজুম ডটটিভি// ছাড় আর উপহারের ছড়াছড়িতে শেষ হলো রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫।

অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকার আয়োজিত এই মেলা বৃহষ্পতিবার শুরু হয়ে চলেছে তিনদিনব্যাপী। শনিবার জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি ছুটির দিনে মেলায় ছিল উপচেপড়া ভিড়।

এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইন সিদ্দিকী টেকজুম ডটটিভিকে জানান, তিন দিনে দর্শনার্থীদের উপস্থিতি ছিল প্রায় ৩০ থেকে ৩৫ হাজার। অনেকেই শেষ মুহুর্তে কমদামে পছন্দের ডিভাইসটি কিনতে ভিড় জমিয়েছেন। উল্লেখ্য যে, মেলা শেষ হওয়ার ঘন্টাখানেক আগেও টিকেট লাইনে শত দর্শনার্থীর উপস্থিতি লক্ষ্য করা গেছে।

Smartphone & Tab Expo_techzoom.tv

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো জানান, মেলায় প্রত্যাশার চেয়ে অনেক বেশি পরিমাণ পণ্য বিক্রি হয়েছে। অন্যবারের তুলনায় এবার ক্রেতাদের সাড়া বেশি। মধ্যম পর্যায়ের স্মার্টফোন ও ট্যাবের চাহিদা ভালো। তবে ক্রেতারা শুধু যে দামের বিষয়টি বিবেচনা করছেন এমন নয়, দাম কম-বেশি হলেও কোনো পণ্য পছন্দ হলেই লুফে নিয়েছে তারা।

তৃতীয় ও সমাপনী দিনে শোকের আবহে শুরু হয় মেলা। ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের প্রতি শোক জানিয়ে কালো ব্যাচ ধারণ করেছেন মেলা প্রাঙ্গণের নানা শ্রেণি-পেশার মানুষ। আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের পক্ষ থেকে মেলায় অংশগ্রহণকারী ও দর্শনার্থীদের এই কালো ব্যাচ সরবরাহ করা হয়। এছাড়াও মেলার বঙ্গবন্ধু প্যাভিলিয়নে বঙ্গবন্ধু স্মরণে দেখানো হয় তার দুর্লভ চিত্র ও ভিডিওচিত্র। প্রচার করা হয় মুক্তিযুদ্ধ ও দেশাত্ববোধক গান।

ছুটির দিন হওয়ায় এদিন সকাল থেকেই দীর্ঘ লাইন ধরে মেলায় দর্শনার্থীদের প্রবেশ করতে দেখা যায়। প্যাভিলিয়ন, স্টলগুলোতে ছিল উপচেপড়া ভিড়। শেষ দিনে তুলনামূলকভাবে বেশি ছাড় ও উপহারের প্রত্যাশায় অনেকেই বন্ধু-বান্ধব কিংবা স্বপরিবারে ছুটে আসেন মেলায়।

Smartphone & Tab Expo_techzoom.tv

মেলায় মোবাইল ফোনে ভয়েস কল, এসএমএস ও ডাটা সার্ভিসে অফার নিয়ে এসেছে মোবাইল অপারেটর ও মেলার প্রধান পৃষ্ঠপোষক রবি। প্রতিষ্ঠানটির প্যাভিলিয়ন থেকে মোবাইল কিনলেই পাওয়া যাচ্ছে শতভাগ বোনাস। স্যামসাং, মাইক্রোসফট লুমিয়া ও আমরা ব্র্যান্ডের হ্যান্ডসেট কিনলে সমমূল্যের টকটাইম, এসএমএস ও ইন্টারনেট প্যাক উপহার দিয়েছে রবি।

মেলায় স্যামসাং, অ্যাপল, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপ্পো, হুয়াওয়ে, ম্যাক্সিমাস, সনি, র‌্যাংগস, এলিট, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, শাওমি, জিওনি, ওয়ান প্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গ্যাজেট গ্যাং সেভেন, মিউজু, আইনল, ডিএক্স জেনারেশন প্রভৃতি ব্র্যান্ড অংশগ্রহণ করেছিল।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন