নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// স্মার্টফোনের বাজারে সুবিধাজনক অবস্থানে নেই জাপানভিত্তিক প্রযুক্তি পণ্য নিমার্তা প্রতিষ্ঠান সনি। লোকসানের পাল্লা প্রতিনিয়ত বাড়ছে প্রতিষ্ঠানটির। তাই এবার নতুন রূপে ঘুরে দাঁড়িয়ে বাজার ফিরে পেতে চায় সনি।

ইতিমধ্যে নতুন স্মার্টফোন ডিভাইস নিয়ে কাজ করছে সনি। আর অনলাইনে ফাঁস হয়েছে সনির সেই ফ্ল্যাগশিপ ডিভাইসের ছবি ও তথ্য।

চলতি বছর প্রতিষ্ঠানটি বাজারে আনতে যাচ্ছে এক্সপেরিয়া জেড ফাইভ এবং মিনি ডিভাইস এক্সপেরিয়া জেড ফাইভ কম্প্যাক্ট । এছাড়া সম্প্রতি বাজারে আসা স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৫ এর সাথে পাল্লা দিয়ে জেডফাইভ প্লাস আনতে পারে প্রতিষ্ঠানটি।
টুইটারের মত চীনের মাইক্রোব্লগিং সাইট উইবোর থেকে জানা যায়, এক্সপেরিয়া জেড ফাইভ এবং জেড ফাইভ কম্প্যাক্ট ডিভাইস তৈরি করছে সনি। ডিভাইস দুইটির কোড নাম যথাক্রমে এক্সপেরিয়া ৬০ ও এক্সপেরিয়া ৭০। এছাড়া সনি কাজ করছে জেড ফাইভ প্লাস নিয়ে।

বড় ডিসপ্লের এক্সপেরিয়া জেড ফাইভ প্লাসের ডিসপ্লের রেজ্যুলেশন হবে ১৪৪০*২৫৬০ পিক্সেলের। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর ব্যবহার করা হতে পারে এতে। ডিভাইসটি তিনটি রঙে বাজারে পাওয়া যাবে। তবে ডিভাইসটির সম্পর্কে বিস্তারিত আর কোন তথ্য পাওয়া যায়নি।
সনি এক্সপেরিয়া স্মার্টফোনে থাকতে পারে ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ, ছবি তোলার জন্য পেছনে ২০ মেগাপিক্সেল এবং সেলফি তোলার জন্য সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

তবে ফাঁস হওয়া তথ্য সম্পর্কে কোন মন্তব্য করেনি সনি।

বিশ্লেষকরা ধারণা করছেন, বাজারে প্রভাব তৈরি করতে সনি তিনটি ডিভাইসই ছাড়তে পারে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন