প্রযুক্তিখাতে নারীর অবদানে এগিয়ে যাবে বাংলাদেশ

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// বাংলাদেশের নারীদের প্রযুক্তিগত উৎকর্ষ সাধনের লক্ষ্যে ও তাদের প্রযুক্তিখাতে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মঙ্গলবার রাজধানী ঢাকার ইউনাইটেড ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ে উইম্যান টেক ফেস্ট এর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে নারীদের প্রযুক্তিখাতে অবদান ও ভুমিকা নিয়ে আলোচনা করা হয়।

বেসিসের পরিচালক ও বাংলাদেশের অন্যতম নারী উদ্যক্তা সামিরা যুবেরি হিমিকা অনুষ্ঠানে বক্তব্য দানকালে বলেন, নারীরাই বর্তমান সমাজে উন্নয়নের চাবিকাঠী। এছাড়া তিনি নারীদের কিভাবে প্রযুক্তিখাতে আরও সম্পৃক্ত করা যায় সেই বিষয় ও তুলে ধরেন।

এছাড়া গুগলের প্রতিনিধি বিকি রাসেল অনুষ্ঠানে বক্তব্য দানকালে গুগলে নারীদের সম্পৃক্ততা ও প্রযুক্তিখাতে নারীদের অভাবনীয় সাফল্যের কিছু উদাহরণ উপস্থাপন করেন ও নারীদের আরো এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে নারীদের কর্পোরেট সেক্টরের ভুমিকা নিয়ে কথা বলেন গ্রামীনফোন এর সিনিয়র স্পেশালিস্ট সায়মা রহমান। কর্পোরেট শাখায় নারীরা কিভাবে মুল চালিকা শক্তি হতে পারে তার কিছু উদাহরণও তুলে ধরেন তিনি।

এছাড়াও নারীদের বিকাশ ও অগ্রগতি নিয়ে কথা বলেন উইম্যান টেকমেকারস বাংলাদেশ এর প্রধান প্রতিনিধি ফারাহ নাজিফা ও রাখশান্দা রুখাম। তারা বর্তমানে বাংলাদেশে নারীদের কিভাবে প্রযুক্তিখাতে এগিয়ে নিয়ে আসা যায় তা নিয়ে কাজ করছেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নারী উদ্যোক্তা ফারহানা নাজনীন,গুগল বাংলাদেশের কান্ট্রি মার্কেটিং কন্সালটেন্ট হাশমি রাফসানজানি, প্রেনিয়্যারল্যাব এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও গুগল ডেভেলপার গ্রুপের এর ম্যানেজার আরিফ নিজামী,আমরা সল্যুশন্স এর হেড অব বিজনেস সোলাইমান সুখন সহ আরো অনেকে।

অনুষ্ঠানটির পৃষ্টপোষকতায় ছিল গুগুল ডেভেলপার গ্রুপ ঢাকা, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কম্পিউটার ক্লাব।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন