অ্যাসোসিও কাউন্সিল মিটিংয়ে বিসিএস

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// এশিয়ান ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) এর ৪০তম কাউন্সিল মিটিং এবং অ্যাসোসিও প্ল্যানারী মিটিং ২০১৫’তে অংশগ্রহন করে বাংলাদেশ কম্পি‌উটার সিমিতি (বিসিএস)।

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ১৯ থেকে ২২ আগষ্ট পর্যন্ত অনুষ্ঠিত এ বৈঠকে বিসিএস’র পক্ষে অংশ নেয় সভাপতি এ.এইচ.এম মাহফুজুল আরিফ এবং সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন।

থাইল্যান্ডে তথ্যপ্রযুক্তি শিল্পের জাতীয় সংগঠন অ্যাসোসিয়েশন অব থাই আইসিটি ইন্ডাস্ট্রি (এটিসিএল) এ সভার আয়োজন করে।

অ্যাসোসিও’র সদস্য দেশগুলোর তথ্যপ্রযুক্তি শিল্পের জাতীয় সংগঠনসমূহের প্রতিনিধিদের উপস্থিতিতে নির্ধারিত আলোচ্যসূচি অনুযায়ী ২০ আগষ্ট বিসিএস সভাপতি পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সংগঠনের সাম্প্রতিক কার্যক্রম এবং কর্মপরিকল্পনা উপস্থাপন করেন।

এসব পরিকল্পনার মধ্যে রয়েছে তৃণমূল পর্যায়ের জনগণকে তথ্যপ্রযুক্তি বিষয়ে প্রশিক্ষিত করা, উদ্ভাবনী জনগোষ্ঠী তৈরী, গবেষণা এবং দেশে তথ্যপ্রযুক্তি পণ্য ও সফটওয়্যার উৎপাদনে তথ্যপ্রযুক্তি পল্লী গড়ে তোলা, হাইটেক পার্ক স্থাপন, নতুন আঙ্গিকে তথ্যপ্রযুক্তি মেলার মাধ্যমে দেশে আইটি পণ্য উৎপাদনের ক্ষেত্র তৈরি এবং বিদেশে তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের ব্রান্ডিং।

সভায় প্রযুক্তিপণ্য উৎপাদনকারী দেশসমূহের প্রতিনিধিদের আমন্ত্রণ জানিয়ে বাংলাদেশকে বিনিয়োগ বান্ধব রাষ্ট্র হিসেবে উপস্থাপন করেন বিসিএস প্রতিনিধিরা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন