আইফোনের ব্যাটারি চলবে টানা সাত দিন!

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর। এখন দুই ঘণ্টা পরপর আপনার ফোনটি চার্জ দেওয়ার দিন ফুরিয়ে আসছে। একটি ব্রিটিশ ইলেক্ট্রনিক্স পণ্যনির্মাতা প্রতিষ্ঠান আইফোনের জন্য বিশ্বের প্রথম হাইড্রোজেনচালিত ব্যাটারি উদ্ভাবন করেছে! বলা হচ্ছে স্মার্টফোনের জগতে এটি একটি যুগান্তকারী আবিষ্কার। হাইড্রোজেনচালিত এই ব্যাটারিতে একবার চার্জ দিলে তা আপনাকে সাত দিন ব্যাকআপ দেবে! তবে প্রাপ্ত তথ্য থেকে ব্যাপকভাবে ধারণা করা হচ্ছে অ্যাপল সরাসরি এই ব্যাটারি নির্মাতা প্রতিষ্ঠানের সাথে চুক্তিবদ্ধ হতে যাচ্ছে।

ব্রিটিশ পত্রিকা টেলিগ্রাফ জানিয়েছে, একটি অ্যাডাপটরের মাধ্যমে হেডফোন সকেট দ্বারা হাইড্রোজেন গ্যাস আইফোনের পুরাতন ব্যাটারিতেও রিফুয়েলিং করার ব্যবস্থা আছে।

নতুন এই ব্যাটারির সাত দিনের টানা ব্যাকআপ ছাড়াও কিছু সুবিধা আছে। যেমন : ১. এই ব্যাটারিটি একদম পাতলা যা আপনার আইফোন সহজেই সেট হবে এবং ফোনের ওজন বৃদ্ধি করবে না। ২. শুধুমাত্র তাপ ও পানি সহযোগে হাইড্রোজেন এবং অক্সিজেন মিশিয়ে তৈরি এই ব্যাটারিটি আইফোনের ফুয়েল সেলকে আরও কর্মক্ষম করবে। ৩. অন্যান্য ব্যাটারির সাথে এর দৃশ্যমান পার্থক্য হলো এটি শুধুমাত্র ফোনের পেছনের নির্গমনপথ দিয়ে অতি স্বল্প পরিমাণে জলীয়বাষ্প নির্গমন করবে।

ব্রিটিশ ইন্টেলিজেন্ট এনার্জির প্রধান নির্বাহী হেনরি উইনেন্ড এর বরাত দিয়ে টেলিগ্রাফ জানিয়েছে, “এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ কারণ আপনি এমন একটি নতুন প্রযুক্তি গ্রহণ করতে যাচ্ছেন যা আপনার এবং সকলের জন্য সহজ এবং আরামদায়ক হবে।” এখন প্রযুক্তি ব্যবহারকারীরা এই আবিষ্কারকে কিভাবে এবং কতটুকু গ্রহণ করবে তা সময়ই বলে দেবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন