মাহাবুব মাসফিক, টেকজুম ডটটিভি// বেসিস স্টুডেন্টস ফোরামের উদ্যোগে আগামী অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে ফেনী এবং নোয়াখালীর মাইঝদিতে দুটি আইটি ক্যারিয়ার কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) অঙ্গ সংগঠন বেসিস স্টুডেন্টস ফোরামের পক্ষ থেকে নেয়া এই প্রোগ্রামে ফেনী, চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা সহ অন্যান্য জেলার ছাত্র-ছাত্রীরাও অংশ গ্রহন করতে পারবে।

বেসিস স্টুডেন্ট ফোরাম কর্তৃপক্ষ জানিয়েছেন, উক্ত প্রোগ্রাম দুটিতে ভলান্টিয়ার হিসাবে কাজ করার জন্য ৮০০ আবেদন জমা পড়েছে। সেখান থেকে যাচাই বাছাই করে ২০০ জনকে বাছাই করেছি। তাদেরকে নিয়ে আগামী ২৯ আগষ্ট শনিবার ফেনী কম্পিউটার ইন্সিটিউটে (নতুন রানির হাট, ফেনী) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ‘ভলান্টিয়ার মিটআপ’ এর আয়োজন করা হয়েছে।

‘ভলান্টিয়ার মিটআপ’ অনুষ্ঠানে ভলান্টিয়ারদের উক্ত প্রোগ্রাম দুটিতে বিভিন্ন কাজের দিক নির্দেশনা এবং তথ্যপ্রযুক্তিতে নিজেদের যোগ্য করে তোলার জন্য দিক নির্দেশনামূলক গাইডলাইন দেয়া হবে বলে জানিয়েছেন বেসিস স্টুডেন্টস ফোরামের কেন্দ্রিয় কমিটির আহ্বায়ক আরিফুল হাসান অপু।

এদিকে আইটি ক্যারিয়ার কনফারেন্সে অংশগ্রহনকারীদেরকে তথ্যপ্রযুক্তিতে নিজেদের অবস্থান, যোগ্যতা, উন্নয়নের গাইডলাইন, সক্ষমতা ইত্যাদি নিয়ে আলোচনাসহ তথ্যপ্রযুক্তিতে অবদান রাখার সঠিক দিক নির্দেশনা দেয়া হবে।

জানা গেছে, উক্ত প্রোগ্রামে আলোচনায় অংশ নেবেন বেসিসের পরিচালক ও বেসিস স্টুডেন্টস ফোরামের কেন্দ্রিয় কমিটির আহ্বায়ক আরিফুল হাসান অপু।

প্রসঙ্গত, দেশের সরকারি কলেজ-বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের আন্তর্জাতিকমানের আইটি প্রফেশনাল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দীর্ঘদিন কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশে আইটি খাতের প্রতিষ্ঠান আর শিক্ষার্থীদের মধ্যে দূরত্ব কমাতে চলতি বছরের ১০ জানুয়ারি ‘বেসিস স্টুডেন্ট ফোরাম’ গঠনের আনুষ্ঠানিক ঘোষণা দেয় ‘বাংলাদেশ অ্যাসোসিয়শন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন