বিক্রি হচ্ছে এয়ারটেল!

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// এয়ারটেলের বাংলাদেশ অপারেশনের টাওয়ারসহ বেশ কিছু সম্পদ বিক্রির চেষ্টা করছে অপারেটরটি।

সম্প্রতি ভারতের বেসরকারি টিভি চ্যানেল সিএনবিসি এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করে । তারা বলছে, বাংলাদেশের সঙ্গে সঙ্গে শ্রীলংকায়ও একইভাবে বিক্রির চেষ্টা করছে বিশ্বের চতুর্থ বৃহত্তম এই অপারেটরটি।

প্রতিবেদনে বলা হয়, ভারতী এয়ারটেলের বাংলাদেশে চার হাজার এবং শ্রীলংকায় আড়াই হাজার টাওয়ার রয়েছে। এগুলো বিক্রি করে দিয়ে অন্য কোনো কোম্পানিকে দেওয়ার চেষ্টা চলছে।

ইতিমধ্যে বাংলাদেশে টাওয়ারের জন্যে আলাদা কোম্পানিও গঠন করেছে অপারেটরটি। তবে সিএনবিসি জানিয়েছে, মধ্যপ্রাচ্যের ইত্তেসালাত বা ফ্রান্সের অরেঞ্জ কোম্পানিকে এই টাওয়ার কেনার জন্যে আগ্রহী পাওয়া গেছে।

যদিও ২০১৪ সালের শুরুতে একবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, এয়ারটেল নিজেদের টাওয়ার নেটওয়ার্ক অবকাঠামো বিক্রি করে ২০ কোটি ডলার সংগ্রহ করার চেষ্টা করছে।

 

সুনীল মিত্তালের মালিকানাধীন ভারতী আফ্রিকা ও বাংলাদেশে তাদের টাওয়ার নেটওয়ার্ক বিক্রির জন্য আলাদা প্রস্তাবও পেয়েছিলেন বলে সেই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিলো ।

উল্লেখ্য, ওয়ারিদ টেলিকমের ৭০ শতাংশ শেয়ার মাত্র ১ লাখ ডলারে কিনে নিয়ে বাংলাদেশে যাত্রা করে এয়ারটেল। পরে ২০১৩ সালে কিনে নেয় আরো ৩০ শতাংশ শেয়ার। তখন এর দাম ধরা হয় সাড়ে ৮ কোটি ডলার।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন