লন্ডনে ই-কমার্স মেলার পার্টনার হলো বাংলাদেশ ব্যাংক

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// লন্ডনে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার। আইসিটি ডিভিশন, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি ও কমপিউটার জগৎ এর যৌথ আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হবে আগামী আগামী ১৩ ও ১৪ নভেম্বর।

লন্ডন মেলায় দ্বিতীয়বারের মতো পার্টনার হিসেবে অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক। মেলায় কেন্দ্রীয় ব্যাংকের নের্তৃত্বে একটি ই-ব্যাংকিং জোন থাকবে। যেখানে সংশ্লিষ্ট খাতে দেশি-বিদেশি ব্যাংক, পেমেন্ট গেটওয়েগুলো তাদর বিভিন্ন সেবা প্রদর্শন করবে। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশ ব্যাংক একটি সেমিনারের আয়োজন করবে।

সেমিনারে বাংলাদেশ ব্যাংক দেশের অনলাইন ব্যাংকিং সেবা, পেমেন্ট গেটওয়েসহ ই-কমার্স সংশ্লিষ্ট নানা বিষয় তুলে ধরবে। দেশে ই-কমার্স বিকাশে বাংলাদেশ ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। দেশে ও দেশের বাইরে ই-কমার্স খাতে গুরুত্ব অনুধাবন করে গতবারের ন্যায় এবারেও লন্ডন মেলার পার্টনার হয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

আরও পড়ুন: ইউকে-বাংলাদেশ ই-কমার্স মেলায় থাকছে ই-ক্যাব

কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয়ে এই পার্টনারশিপ অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের জিএম কে এম আব্দুল ওয়াদুদ, ডিজিএম মো. দেলোয়ার হোসাইন খান, জয়েন ডিরেক্টর খন্দকার আলী কামরান আল জাহিদ এবং কমপিউটার জগৎ এর সিইও মো. আব্দুল ওয়াহেদ তমাল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এই মেলার অন্যতম ইভেন্ট পার্টনার হিসেবে আছে টেকশেড লিমিটেড। মেলার আয়োজক পক্ষ থেকে আশা করা হচ্ছে মেলায় বাংলাদেশ ও ইউরোপের শতাধিক প্রতিষ্ঠান অংশ নিয়ে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। মেলায় অংশ নিতে বর্তমানে স্টল বুকিং চলছে।

আরও পড়ুন: লন্ডনে ই-কমার্স ফেয়ারে আয়োজনে এগিয়ে যাচ্ছে কমপিউটার জগৎ

মেলায় ই-কমার্স ওয়েবসাইট, ই-গভ. সার্ভিস, ক্রেডিট কার্ড অ্যান্ড পেমেন্ট সার্ভিস, ব্যাংকিং সার্ভিস, ই-এডুকেশন, সফটওয়্যার অ্যান্ড হার্ডওয়্যার, রিয়েল এস্টেট, টেলিকম, কুরিয়ার/ডেলিভারি সার্ভিস, এয়ারলাইন্স, ট্যুরিজম-ট্রাভেল অ্যান্ড হোটেল,ফ্যাশন হাউসসহ অন্যান্য ই-সেবা বিষয়ক প্রতিষ্ঠান অংশ নেবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন