৩ সেপ্টেম্বর আন্তর্জাতিক টেক্সটেক প্রদর্শনী শুরু

0

আগামী ৩ সেপ্টেম্বর ঢাকায় বসবে ১৫তম আন্তর্জাতিক টেক্সটেক বাংলাদেশ প্রদর্শনী। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনের এই প্রদর্শনী চলবে ৬ সেপ্টেম্বর পর্যন্ত।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর আয়োজক সংস্থা কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন মেনেজমেন্ট সার্ভিস লি. (সেমস)-গ্লোবাল ইউএসএ ও এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট মেহেরুন এন ইসলাম এসব তথ্য জানান।

মেহেরুন বলেন, সহযোগী প্রদর্শনী হিসেবে আরো তিনটি প্রদর্শনী থাকবে। সেগুলো হলো, আন্তর্জাতিক টেক্সটাইল অ্যাপারেল টেকনোলজি ও মেশিনারি প্রদর্শনী, অষ্টম ঢাকা ইয়ার্ন ও ফেব্রিক প্রদর্শনী এবং ১৮তম ডাইকেম বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী।

এই প্রদর্শনী বিশ্বের টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের জন্য একটি বড় প্রদর্শনী বলে দাবি করে মেহেরুন বলেন, এখানে বাংলাদেশের রপ্তানি খাতের সব প্রতিষ্ঠানের নিবন্ধ থাকে।

মেহেরুন বলেন, এ প্রদর্শনীতে বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তির সম্মিলন ঘটবে, যেখানে বিভিন্ন প্রযুক্তি, যন্ত্রপাতি, উপাদান ইত্যাদি নিয়ে নির্মাতা প্রতিষ্ঠানগুলো হাজির হবে। এটি দেশের অ্যাপারেল শিল্পকে বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় ঘটাতে এবং বিশ্বের প্রতিযোগিতাশূলক বাজারে বাংলাদেশের অবস্থান নিশ্চিত করতে সাহায্য করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীতে প্রায় ৩০০ দেশী-বিদেশী প্রতিষ্ঠান অংশ নেবে। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত চলবে প্রদর্শনী। ব্যবসায়ী ও দর্শনার্থীরা নিবন্ধনের মাধ্যমে প্রদর্শনী পরিদর্শন করতে পারবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সেমস গ্রুপ সিইও এস এস সরোয়ার, জেনারেল ম্যানেজার আবাব আহমেদ সোবহান প্রমুখ।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন