নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// গত এক সপ্তাহে এক লাখের বেশি নতুন গ্রাহক বিবাহিতদের জন্য পরকীয়ার জনপ্রিয় সাইট অ্যাশলি ম্যাডিসনে যুক্ত হয়েছে বলে জানিয়েছে সাইটটির মালিকানা প্রতিষ্ঠান আভিড লাইফ মিডিয়া।

অ্যাশলি ম্যাডিসন নিয়ে গত এক মাসের বেশি সময় ধরে কম জল ঘোলা হয়নি। পশ্চিমা দেশগুলোতে উচ্চবিত্ত থেকে শুরু করে সমাজের সব শ্রেণীপেশার মানুষের মধ্যে রীতিমত ঝড় তোলে অ্যাশলি ম্যাডিসন হ্যাকের ঘটনা।

জুলাইয়ে সাইটটির ৩৩ মিলিয়ন ব্যবহারকারীর তথ্য চুরি করে ইমপ্যাক্ট টিম নামের একটি হ্যাকার গোষ্ঠি। এরপর সাইট বন্ধ করে দেওয়া না হলে চুরি করা তথ্য প্রকাশ করে দেওয়ার হুমকি দেয় তারা।

পরে হ্যাকের এক মাসের মধ্যে চুরি করা তথ্য প্রকাশ করে ইমপ্যাক্ট টিম। বেরিয়ে আসে অনেক নামী ও সেলিব্রিটি ব্যক্তির গোপন অভিসারের ঘটনা। শুধু তাই নয় আত্নহত্যার ঘটনাও ঘটেছে।

সাইবার হামলার ঘটনায় সাইটটির নিরাপত্তা দিতে ব্যর্থতার দায় নিয়ে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ান অ্যাশলি ম্যাডিসন এর প্রতিষ্ঠাতা নোয়েল বিডারম্যান।

কিন্তু গত এক সপ্তাহে অনলাইন ডেটিং সাইটটিতে এতো গ্রাহকের যোগ দেওয়ার ঘটনায় প্রতিষ্ঠানটি নতুন প্রাণ ফিরে পেয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ফলে সাইবার হামলায় বড় রকমের একটি প্রচারণা হয়েছে অ্যাশলি ম্যাডিসনের।

ফাঁস হওয়া ইমেইল থেকে কিছু গণমাধ্যম সাইটটির নারী গ্রাহকদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছেন। অনেকে বলেছেন নারীদের ভূয়া অ্যাকাউন্ট পরিচালনা করেছেন প্রতিষ্ঠানের কর্মীরা।

তবে এসব অভিযোগের বিষয়ে এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি বলেছে তাদের নারী ব্যবহারকারী ২৮ লাখের বেশি। আর নারী-পুরুষের অনুপাত ১:১.২। তাই বিষয়টি নিয়ে কিছু গণমাধ্যম ভুল সংবাদ প্রচার করেছে।

সাইবার হামলার ক্ষতি পূরণ করতে এ বছরের শেষে লন্ডন শেয়ার বাজারে যুক্ত হওয়ার ঘোষণা দিয়েছে অ্যাশলি ম্যাডিসন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন