বাংলায় 'ইন্টারনেট উইক ২০১৫' এর লোগো

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// ইন্টারনেটের প্রচার, প্রসার ও এর সুফলগুলো সাধারণ মানুষের সামনে তুলে ধরতে এবং দেশীয় ইন্টারনেট ভিত্তিক পণ্য ও সেবার প্রসারে দেশব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্টারনেট উৎসব ‘বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫’।

ইন্টারনেট নিয়ে উৎসবের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে দেশবাসী।

এদিকে বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫ এর লগোটা প্রাথমিক অবস্থায় ইংরেজি হওয়ার অনেকের দৃষ্টি কেড়েছিল।

এ বিষয়টি নিয়ে গত ৩১ আগষ্ট ডিজিটাল বাংলাদেশের প্রনেতা এবং আনন্দ কম্পিউটারসের প্রধান নির্বাহী মোস্তাফা জব্বার এ উদ্যোগকে স্বাগত জানিয়ে ফেসবুকে সমালোচনামূলক একটি স্টাটাসও দিয়েছিলেন।

মোস্তাফা জব্বার এর স্টাটাস:
ইন্টারনেট সপ্তাহের পাশাপাশি ডিজিটাল মেলা হবে সকল (৪৮৭) উপজেলায়। অভিনন্দন। এর সাথে কেবল দুটি কাজ করুন। প্রথমত সকল উপজেলায় দ্রুত গতির ব্যান্ডউইদথ দিন এবং সেই ব্যান্ডউইদথের দাম যৌক্তিকভাবে কমান। ঢাকা-চট্টগ্রাম ও কক্সবাজারের সাথে দেশের অন্য অঞ্চলে ব্যান্ডউইদথের দামে বৈষম্য রাখবেন না। কেবল তাতেই পাসওয়ার্ড হাতে থাকবে।
আমি বুঝিনা ইন্টারনেট সপ্তাহের লগোটা বাংলায় করলে কি ক্ষতি হতো? নিদেনপক্ষে ইংরেজির পাশে বাংলা হরফ থাকলে কি জাত চলে যেতো? বাংলা ভাষার নামে প্রতিষ্ঠিত দেশ-আহারে!

মোস্তাফা জব্বারের এমন স্টাটাস প্রকাশ হওয়ার একদিন পরেই ঢাকার রাস্তায় বড় বিলবোর্ডে দেখা গেলে বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫ এর বাংলা লগোটি। লগোটিতে তৈরি করা হয়েছে-‘বাংলাদেশ ইন্টারনেট সপ্তাহ ২০১৫’ এভাবে।

দেশীয় আমেজে নিজেদের এ উৎসবকে আরও প্রানবন্ত করতে লগোটিতে বাংলার ব্যবহার করার উচিত ছিল বলে অনেকেই অভিমত প্রকাশ করেছিলেন অনেকেই। তাদের এমন অভিমত আর আশায় গুড়ে বালি হয়নি। ১লা সেপ্টম্বর কর্তৃপক্ষ বাংলাতে প্রকাশ করেছে বাংলাদেশ ইন্টারনেট উইক ২০১৫ এর লোগো।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন